সামাজিক উন্নয়নে 𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 , উলুবেড়িয়া,




নিজস্ব প্রতিবেদক,উলুবেড়িয়া,হাওড়া, 

 হাওড়া জেলার উলুবেড়িয়া থানার অন্তর্গত বাসুদেবপুর ও তার পাশ্ববর্তী এলাকাজুড়ে বিভিন্ন সমাজসেবা মূলক কাজে 𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 -র ভূমিকা উল্লেখযোগ্য। 

ছোট চারাগাছের মত জন্ম নিলেও বটবৃক্ষের ন্যায় ভরসা, আশা- আকাঙ্ক্ষা, ছায়া প্রদানকারিণীর কাজ করার ভাবনা নিয়ে 𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 -র পথ চলা। নেই যেখানে কোন ধর্মীয় জড়তা, সমাজে ছোট -বড়, ভেদাভেদ। 




𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 -র একমাত্র লক্ষ পিছিয়ে পড়া মানুষকে কিভাবে শিক্ষার আলোয় আলোকিত করবে, কিভাবে দারিদ্রতার বীজকে এই সমাজ থেকে নির্মূল করবে, কিভাবে চিকিৎসার অভাবে মৃত্যু পথযাত্রী মানুষ কে পুনরায় সংসারগামী করবে, কিভাবে দারিদ্রতার অভিশাপ গ্রস্থ পরিবারের মুখে হাসি ফোটাবে, কিভাবে পরিবেশের সঠিক ব্যবহার ও নিয়ন্ত্রণ সাধারণ মানুষের মাঝে জাগিয়ে তুলবে। 

পিছিয়ে পড়া মানুষের অগ্রজের অভিমুখী করায় 𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 -র লক্ষ্য। বিভিন্ন দারিদ্র পরিবারকে আর্থিক সাহায্য, দারিদ্র অথচ মেধাবী ছাত্রছাত্রীদের আধুনিকতার সাথে তাল মিলিয়ে বিনা খরচে উন্নতমানের শিক্ষাদান কম্পিউটার শিক্ষা সহ ; এবং তাদের প্রয়োজনীয় বই-খাতা, পেন-পেনসিল, পোশাকের ব্যবস্থা করা 𝐁𝐚𝐬𝐮𝐝𝐞𝐯𝐩𝐮𝐫 (𝐇.𝐀.𝐊.) 𝐖𝐞𝐥𝐟𝐚𝐫𝐞 𝐒𝐨𝐜𝐢𝐞𝐭𝐲-র কর্মযজ্ঞ। 




হ্যাক ওয়েলফেয়ার সোসাইটি অর্ধ দশকেরও অধিক পিছিয়ে পড়া মানুষের জন্য নিবেদিত হয়ে যে অক্লান্ত কার্যক্রম বহন করে চলেছে তাঃ- 𝐄𝐝𝐮𝐜𝐚𝐭𝐢𝐨𝐧 𝐟𝐨𝐫 𝐄𝐯𝐞𝐫𝐲 𝐂𝐡𝐢𝐥𝐝 𝐁𝐨𝐨𝐤𝐬 𝐁𝐚𝐧𝐤 𝐟𝐨𝐫 𝐍𝐞𝐞𝐝𝐲 𝐅𝐚𝐦𝐢𝐥𝐲 𝐬𝐮𝐩𝐩𝐨𝐫𝐭 𝐄𝐦𝐞𝐫𝐠𝐞𝐧𝐜𝐲 𝐌𝐞𝐝𝐢𝐜𝐚𝐥 𝐡𝐞𝐥𝐩 𝐖𝐨𝐦𝐞𝐧'𝐬 𝐡𝐞𝐚𝐥𝐭𝐡 𝐚𝐧𝐝 𝐄𝐦𝐩𝐨𝐰𝐞𝐫𝐦𝐞𝐧𝐭. আর্থিক অনটন দূরীকরণের তাগিদ এবং সোসাইটি র এক অভিনব প্রয়াস কর্মসংস্থান। 

𝕎𝕙𝕪? 𝐖𝐨𝐦𝐞𝐧'𝐬 𝐇𝐞𝐚𝐥𝐭𝐡 𝐚𝐧𝐝 𝐄𝐦𝐩𝐨𝐰𝐞𝐫𝐦𝐞𝐧𝐭......... ➡𝐏𝐫𝐨𝐯𝐢𝐝𝐢𝐧𝐠 𝐞𝐝𝐮𝐜𝐚𝐭𝐢𝐨𝐧 ➡𝐒𝐞𝐥𝐟 𝐞𝐦𝐩𝐥𝐨𝐲𝐦𝐞𝐧𝐭 𝐚𝐧𝐝 𝐒𝐞𝐥𝐟 𝐡𝐞𝐥𝐩 𝐠𝐫𝐨𝐮𝐩𝐬 𝐏𝐫𝐨𝐯𝐢𝐝𝐢𝐧𝐠 𝐦𝐢𝐧𝐢𝐦𝐮𝐦 𝐧𝐞𝐞𝐝𝐬 𝐥𝐢𝐤𝐞 𝐧𝐮𝐭𝐫𝐢𝐭𝐢𝐨𝐧 ➡𝐡𝐞𝐚𝐥𝐭𝐡, 𝐬𝐚𝐧𝐢𝐭𝐚𝐭𝐢𝐨𝐧, 𝐡𝐨𝐮𝐬𝐢𝐧𝐠. ➡𝐎𝐭𝐡𝐞𝐫 𝐭𝐡𝐚𝐧 𝐭𝐡𝐢𝐬, 𝐬𝐨𝐜𝐢𝐞𝐭𝐲 𝐬𝐡𝐨𝐮𝐥𝐝 𝐜𝐡𝐚𝐧𝐠𝐞 𝐭𝐡𝐞 𝐦𝐞𝐧𝐭𝐚𝐥𝐢𝐭𝐲 𝐭𝐨𝐰𝐚𝐫𝐝𝐬 𝐭𝐡𝐞 𝐰𝐨𝐫𝐝 "𝐰𝐨𝐦𝐞𝐧". ➡𝐄𝐧𝐜𝐨𝐮𝐫𝐚𝐠𝐢𝐧𝐠 𝐰𝐨𝐦𝐞𝐧 𝐭𝐨 𝐝𝐞𝐯𝐞𝐥𝐨𝐩 𝐢𝐧 𝐭𝐡𝐞𝐢𝐫 𝐟𝐢𝐞𝐥𝐝𝐬 𝐭𝐡𝐞𝐲 𝐚𝐫𝐞 𝐠𝐨𝐨𝐝 𝐚𝐭 𝐚𝐧𝐝 𝐦𝐚𝐤𝐞 𝐚 𝐜𝐚𝐫𝐞𝐞𝐫. 𝐖𝐨𝐦𝐞𝐧'𝐬 𝐇𝐞𝐚𝐥𝐭𝐡 𝐚𝐧𝐝 𝐄𝐦𝐩𝐨𝐰𝐞𝐫𝐦𝐞𝐧𝐭 𝐆𝐨𝐚𝐥𝐬 ➡𝐀𝐝𝐯𝐚𝐧𝐜𝐢𝐧𝐠 𝐬𝐞𝐱𝐮𝐚𝐥 𝐚𝐧𝐝 𝐫𝐞𝐩𝐫𝐨𝐝𝐮𝐜𝐭𝐢𝐯𝐞 𝐡𝐞𝐚𝐥𝐭𝐡 𝐚𝐧𝐝 𝐫𝐢𝐠𝐡𝐭𝐬 ➡𝐒𝐚𝐟𝐞 𝐌𝐨𝐭𝐡𝐞𝐫𝐡𝐨𝐨𝐝 ➡𝐑𝐞𝐝𝐮𝐜𝐢𝐧𝐠 𝐯𝐢𝐨𝐥𝐞𝐧𝐜𝐞 𝐚𝐠𝐚𝐢𝐧𝐬𝐭 𝐰𝐨𝐦𝐞𝐧 𝐅𝐚𝐦𝐢𝐥𝐲 𝐩𝐥𝐚𝐧𝐧𝐢𝐧𝐠 𝐚𝐧𝐝 𝐫𝐞𝐩𝐫𝐨𝐝𝐮𝐜𝐭𝐢𝐯𝐞 𝐡𝐞𝐚𝐥𝐭𝐡 𝐭𝐞𝐜𝐡𝐧𝐨𝐥𝐨𝐠𝐢𝐞𝐬 ➡𝐇𝐈𝐕𝐈𝐀𝐈𝐃𝐒 𝐩𝐫𝐞𝐯𝐞𝐧𝐭𝐢𝐨𝐧, 𝐜𝐚𝐫𝐞 𝐚𝐧𝐝 𝐭𝐫𝐞𝐚𝐭𝐦𝐞𝐧𝐭. ➡𝐑𝐞𝐝𝐮𝐜𝐭𝐢𝐨𝐧 𝐨𝐟 𝐞𝐧𝐯𝐢𝐫𝐨𝐧𝐦𝐞𝐧𝐭𝐚𝐥 𝐭𝐡𝐫𝐞𝐚𝐭𝐬 𝐭𝐨 𝐰𝐨𝐦𝐞𝐧. 𝐖𝐨𝐦𝐞𝐧'𝐬 𝐡𝐞𝐚𝐥𝐭𝐡 𝐚𝐧𝐝 𝐄𝐦𝐩𝐨𝐰𝐞𝐫𝐦𝐞𝐧𝐭-এর অধীনে " মেটারনাল ও স্যানিটারি ন্যাপকিন " প্রস্তুতির ৩০-দিনের একটি প্রশিক্ষণ এর ব্যবস্থা। ট্রেনিং শেষে স্টাইপেন্ড এর সাথে সাথে নিশ্চিত প্লেসমেন্ট।।। 




৩০-জন আগ্রহী প্রার্থী নিয়ে ট্রেনিং শুরু,

উল্লেখ্যঃ কাজের জন্যই ট্রেনিং , প্রশিক্ষণ শেষে সাথে সাথেই কাজ।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670