হাওড়ার বাগনানে পুস্তক বিতরণ ও মনোরঞ্জক সাংস্কৃতিক অনুষ্ঠান,,,,,,

,,,, হাওড়া জেলার বাগনান থানার বাগনান স্টেশন এর উত্তর দিকে,বাগনান হাইস্কুল প্রাঙ্গণে, বাগনান শপথ এর আয়োজনে, দুই দিন ব্যাপী তেত্রিশ তম বার্ষিক, 




এলাকার একুশটি হাইস্কুলের দরিদ্র দিনমজুর প্রান্তিক জনগোষ্ঠীর পরিবারের মেধাবী ছাত্র ছাত্রী দের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলতে এগিয়ে চলেছে বাগনান শপথ। 

গতকাল অনুষ্ঠানের সুচনা হয় আজকে উন্নিশ জানুয়ারি রবিবার রাতে অনুষ্ঠান শেষে হবে।বাগনান এক ও দুই নম্বর ব্লকের অন্তর্ভুক্ত একুশটি হাইস্কুলের পঞ্চম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত দুই শত জনকে পুস্তক দেওয়া হয় বলে জানান বাগনান শপথ এর সম্পাদক সৌরভ চক্রবর্তী আমাদের প্রতিনিধিকে। 

এছাড়াও এলাকায় সুস্থ সংস্কৃতির ঐতিহ্য বজায় রাখতে এলাকার প্রবীণ ও নবীন শিল্পী সম্বনয়ে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান বিচিত্রানুষ্ঠান ও আমন্ত্রিত বিশিষ্ট প্রতিভাবান শিল্পী র মনোরঞ্জন কর সাংস্কৃতিক অনুষ্ঠান ও আঁকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন প্রায় কয়েক শতাধিক প্রতিভাবান শিল্পী কলাকুশলী সাতটি বিভাগে আঁকা প্রতিযোগিতা, হারানো দিনের গান, ভক্তি পদ অধিকারী,দেবারতি সরকার, শপথের কচিকাঁচা দের কিছু কথা কবিতায় উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করে,দোতারার আসরে প্রখ্যাত জনপ্রিয় ব্যক্তিত্ব দোতারা বাদক শুভব্রত সেন ও সঙ্গীরা, বাংলা লোকগান পরিবেশন করেন স্বপ্ন,ছৌনাচ মহিষাশুর মর্দিনী দূর্গা, পরিবেশন করেন পুরুলিয়ার বিখ্যাত ছৌ নাচের দল গড়জয়পুর সপ্তর্ষি র শিল্পী কলাকুশলী, দুই কন্যার গান, সুতপা ধাড়া ও অন্তরিকা শিল্পী,নাটক মৈমনসিংহ গীতিকা, অভিনয় ,নির্দেশনা প্রখ্যাত জনপ্রিয় নাট্য ব্যক্তিত্ব ও চলচ্চিত্র অভিনেতা গৌতম হালদার, প্রযোজনা নয়ে নাটুয়া। 




অনুষ্ঠান পরিচালনা করেন মনুয়া পাঁজা, সকলের প্রিয় অভিষেক ব্যানার্জি। উনিশশো সাতাশি থেকে পথ চলা এখন সৈনিক হিসেবে আছেন প্রায় চল্লিশ জন সমাজকর্মী স্বেচ্ছাসেবক।

 পুস্তক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্যায়ক্রমে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট জনেরা বিভাষ সামন্ত, গৌতম ভট্টাচার্য, সুনীল দলুই, বিশ্বজিৎ মাইতি, সুপ্রিয়, নির্মলেন্দু,সৌরেন্দ্র ধাড়া, সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পর্যায়ক্রমে বলে জানা গেছে।



0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670