স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের এবার শ্রমদপ্তর এর সমস্ত ধরনের সুযোগ-সুবিধা পাইয়ে দেয়ার আশ্বাস দিলেন শ্রমিক সংগঠনের জেলা সভাপতি ও চেয়ারম্যান।

বাবাই সূত্রধর, 

দক্ষিণ দিনাজপুর,৫ জানুয়ারি; 




স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের এবার শ্রমদপ্তর এর সমস্ত ধরনের সুযোগ-সুবিধা পাইয়ে দেয়ার আশ্বাস দিলেন শ্রমিক সংগঠনের জেলা সভাপতি ও চেয়ারম্যান।

রবিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর এর রবীন্দ্রভবনে শ্রমিক সংগঠনের এক সভায় তৃণমূল সমর্থিত স্বনির্ভর দল বা সেল্ফ হেল্প গ্রুপ এর প্রচুর মহিলা সদস্যদের সামনে এমনই আশ্বাস দেওয়া হয় সংগঠনের তরফ থেকে। 




পৌরসভার চেয়ারম্যান ও স্বনির্ভর দলের সদস্যদের স্বাস্থ্য সাথী প্রকল্পের মধ্যে যারা আছেন, এমনকি পরবর্তীতে স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় আসতে চান তাদের প্রকল্পের আওতায় আনা র আশ্বাস দেন। 

তৃণমূল কংগ্রেস রয়েছে মানুষের পাশে, তাই এত মহিলারা জমায়েত হয়েছেন এই সভায় বলে জানিয়েছেন টাউন তৃণমূল নেতা নেত্রীরা। 

এমন আশ্বাস পেয়ে খুশি হয়েছেন স্বনির্ভর দলের মহিলা সদস্যরাও। গঙ্গারামপুর পৌরসভা ১৮ টি ওয়ার্ডের প্রায় ৩০০ টি পুরনো ও নতুন স্বনির্ভর দল বা সেল্ফ হেল্প গ্রুপ রয়েছে। 




যার সঙ্গে তিন হাজারের মতো মহিলারা দল করে ব্যাংকের মাধ্যমে টাকা তুলে বিভিন্নভাবে কিছু সরকারি সুযোগ-সুবিধা পেয়ে কাজ করে যান। 

এতদিন ধরে তারা শ্রমদপ্তর এর যাবতীয় সুযোগ-সুবিধা পেত না। 

ফলেই সমস্ত স্বনির্ভর বা সেল্ফ হেল্প গ্রুপ এর মহিলারা বহুদিন কাজ করার পরেও স্বনির্ভর হতে পারেননি বলে খবর। 

তৃণমূলের শ্রমিক সংগঠনের জেলা সভাপতি মজিরুদ্দিন মন্ডল শহর এলাকার মধ্যে যে সমস্ত স্বনির্ভর দল বা সেল্ফ হেল্প গ্রুপ এর মহিলার রয়েছে তাদের শ্রমদপ্তর এর সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার জন্য পুরসভার চেয়ারম্যান, টাউন তৃণমূল মহিলা নেতৃত্ব দের সঙ্গে কথা বলে রবিবার একটি সভার আয়োজন করেন গঙ্গারামপুরের রবীন্দ্র ভবনে।

যেখানে তৃণমূল কংগ্রেসের সমর্থিত শহরের সমস্ত স্বনির্ভর দল বা সেলফ এল গ্রুপ এর মহিলারা একত্রিত হয়ে সভায় উপস্থিত ছিলেন ।

 এই দিনে সভাকে ঘিরে স্বনির্ভর দলের মহিলাদের ভির উপচে পড়েছিল রবীন্দ্রভবনে।

 তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সভাপতি মজিরুদীন মন্ডল জানিয়েছেন, শ্রমদপ্তর এ সমস্ত ধরনের সুযোগ-সুবিধা সমস্ত দলের মহিলারা পাবার সমস্ত ধরনের চেষ্টা করব। 

সেই সঙ্গে 11 জানুয়ারি স্রমিক সংগঠনে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সমস্ত শ্রমিক কে আসার আহ্বান জানান। 

গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান অমলেন্দু ভূষণ সরকার জানিয়েছেন, স্বনির্ভর দলের মহিলাদের স্বাস্থ্য সাথী প্রকল্পের ব্যবস্থা করে দেওয়ার চেষ্টা করব। 

গঙ্গারামপুর টাউন তৃণমূল কংগ্রেসের কনভেনার অশোক বর্ধন ও মহিলা কনভেনার শম্পা ঘোষ বিশ্বাস জানিয়েছেন, মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গে রয়েছেন তা আজকের এই সভা থেকে স্পষ্ট। 

সেল্ফ হেল্প গ্রুপ এর দুজন সদস্য জানিয়েছেন, শ্রমদপ্তর এর সুযোগ সুবিধা যদি আমরা পাই তবে আমরা খুবই উপকৃত হব।

0/Post a Comment/Comments