ধুমধাম সহকারে পালিত হলো সরস্বতী পূজা।

বাবাই সূত্রধর,

দক্ষিণ দিনাজপুর,২৯ জানুয়ারি;





 ধুমধাম সহকারে পালিত হলো সরস্বতী পূজা।বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার বাতাস কুড়ি এলাকার ফান্ডামেন্টাল ইনস্টিটিউট অফ টিচার ট্রেনিং কলেজে ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকারা বাঙালি রীতি নীতি মেনে পূজার্চনা করে পালন করেন সরস্বতী পূজা।

 পূজা শেষে বিতরণ করা হয় প্রসাদ। মাঘ মাসের শুক্ল তিথিতে এই সরস্বতী পুজো শুধু বাঙালি নয় বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মনে এক অন্য মাত্রা এনে দেয়। 

সকাল থেকে উপোস করে ছাত্র-ছাত্রীরা মা সরস্বতী দেবীর পূজার্চনা করে অঞ্জলি নেন।




 বছরের এই প্রতীক্ষিত পূজা শুধু ছাত্র-ছাত্রী নয় শিক্ষক-শিক্ষিকাদের মনেও আনন্দ উদ্দীপনা সৃষ্টি করে।

 বুধবার দক্ষিণ দিনাজপুর জেলা বংশিহারি থানা বাতাস কুড়ি এলাকার ফান্ডামেন্টাল ইনস্টিটিউট অফ টিচার ট্রেনিং কলেজে প্রতিবছরের মতো এবারেও সরস্বতী পূজা করা হয় । 

এদিন সকাল থেকেই পুরোহিতের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে শাখ, শঙ্খ ও উলুধ্বনি বাজিয়ে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা দেবী সরস্বতী সামনে অঞ্জলি নেন।

যেখানে উপস্থিত ছিলেন কলেজ পরিচালন সমিতির সম্পাদক ইনজামাম সরকার, শিক্ষক শাহজাহান হোসেন, বিকাশ কলি সরকার,শিক্ষিকা জয়শ্রী সরকার,সুজিত হালদার,জয়ন্ত কুমার সরকার, অঞ্জলি শেষে বিতরণ করা হয় প্রসাদ।




 এ বিষয়ে কলেজ পরিচালন সমিতির কালচারাল সম্পাদক শাহজাহান হোসেন জানিয়েছেন, শুধু ছাত্র-ছাত্রীরাই নয় শিক্ষক-শিক্ষিকারা এই সরস্বতী পুজো দিনটি জন্য অপেক্ষা করে থাকে। 

আজ আমরা সকাল থেকে দমদম সহকারে দেবী সরস্বতীর পূজা-অর্চনা করলাম।

0/Post a Comment/Comments