সারা ভারত বন্ধের দাবিতে হাওড়ায় মিছিল ও পথসভা,,,

এবি বঙ্গনিউজ,,,

হাওড়া পিলখানা,,, বাবু হক,,,,,, 




আজকে হাওড়া জেলার জি টি রোড পিলখানা এলাকায় এলাকায় ঘুরে ঘুরে প্রচার করা হয়, একটি মিনি রত্ন কোম্পানি, ব্রীজ অ্যান্ড রুফ কোম্পানি ইণ্ডিয়া লিমিটেড এর শ্রমিক কর্মচারী সংগঠনের তিনটি ইউনিয়নের পক্ষ থেকে আজকে চার জানুয়ারি শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মিছিল ও পথসভা,গেটমিটিং করা হলো আই এন টি ইউ সি,সি আই টি ইউ,এইচ এম সি ইউনিটের আয়োজনে।

গেট থেকে পিলখানা এলাকায় এলাকায় ঘুরে ঘুরে প্রচার করা হলো ব্যাপক জনসচেতনতা সৃষ্টি, জনসংযোগ ও জনসমর্থন আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম লড়াই চালিয়ে যেতে এলাকার আপামর জনসাধারণের সমর্থন আদায়ের জন্য, আগামী আট জানুয়ারি বুধবার সারা ভারতে সাধারণ ধর্মঘট ও ভারত বনধ এর সমর্থনে মিছিল ও পথসভা গেট মিটিং অনুষ্ঠিত হয়। 



কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন সংগ্রাম লড়াই চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন আমতার বিধায়ক অসিত বরণ মিত্র। আর এস এস ও বিশ্ব হিন্দু পরিষদের আঙ্গুল হেলিতো এন ডি এ ও বিজেপির কেন্দ্রের জোট সরকারের আমলে দেশ ও জাতির স্বার্থে উন্নয়ন ও কল্যাণ কর্ম সচল রাখতে ভারতের জাতীয় কংগ্রেস ও বামপন্থী দলগুলো তাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে। 




বিজেপির নতুন করে সরকার গঠন হওয়ার পর থেকে দেশ ও জাতি ঘুম ছুটে গেছে।

 আজকে এই বাতিল কাল ঐ বাতিল,এই টাকা এ্যাকাউন্ট যাবে, ভারতবর্ষ ইণ্ডিয়া হিন্দুস্তান স্বাধীনতা র পর আজকে যে নাম আছে তা কালকে বাতিল,আমরা সবাই ভারতীয়, ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে সকলেই জানি। 

এখনে বিভিন্ন ধরনের সংস্কৃতি ধর্ম ও দর্শন থিম সং চার্ট অনুসরণ করে যুগযুগ ধরে চলে আসছে, চিরাচরিত রীতি নীতি অনুসারে যে যার ধর্ম চর্চা। 

ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, স্বাধীনতা ,গনতন্ত্র, সার্বভৌমত্ব রক্ষা করতে আমরা বদ্ধপরিকর সকলেই।পরা,পোষাক, খাওয়া দাওয়া, ধর্ম চর্চা নাম পরিবর্তন করে করে উগ্রবাদী মৌলবাদী গোষ্ঠী আজকে মাথা চাড়া দিয়ে উঠেছে। 

 উগ্রবাদী মৌলবাদী গোষ্ঠী ও শক্তি শালী হয়ে আজকে রাজনৈতিক দল কঠোর বিজেপি ভাবাপন্ন ।

 আজকে দেশ ও জাতি, নিরাপত্তা, অন্ন,বস্ত্র,বাসস্থান, শিক্ষা,চিকিৎসা, জীবন যাপন জীবিকা নির্বাহ বিপন্ন বিপর্যস্ত। 

রাজনৈতিক ও প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে বিভ্রান্তি ছড়ানো বিভেদ সৃষ্টি করে দেশ ও জাতি , সংসদ, স্বাধীনতা অর্জনের পর সংবিধান পরিবর্তন করে নতুন নতুন পন্থা অবলম্বন করে উগ্র পন্থা বিভাজন করা চক্রান্ত অবিরত করে চলেছে বিজেপি র কট্টর হিন্দুত্ববাদী কতিপয় নেতা নেত্রী ও মন্ত্রী যা ইচ্ছা তাই করে চলেছেন। 

আজকে বিজেপির আন্দরে ঘোরা ফেরা করছে প্রতিবাদ প্রতিরোধ। কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে,লোভ ভয় দেখিয়ে ক্ষমতায় টিকে থাকতে ও মুখ বন্ধ রাখতে বাধ্য করেও প্রতিবাদ প্রতিরোধ রুখতে ব্যার্থ।কারণ ভারতের আপামর জনসাধারণ বুঝতে পারছেন কি ভুল করেছেন তাই বিভিন্ন স্থানের নির্বাচনে ভারতব্যাপী ক্রমশ পর্যদুস্ত হচ্ছে। 

বিভিন্ন দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম লড়াই জারি রাখতে ,নো এন আর সি, নো এন পি আর,নো সি এ এ প্রতিবাদে, সকল প্রকার জন বিরোধী নীতির বিরুদ্ধে জনজাগরণ, জনসংযোগ ও প্রচারের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতায় এলাকায় এলাকায় সারা ভারতে সাধারণ ধর্মঘট বা ভারত বনধ দেশবাসী সফল করতে এগিয়ে আসবেন বলে জানিয়েছেন আমতার বিধায়ক অসিত বরণ মিত্র। 

এদিনের মিছিল ও পথসভা, গেট মিটিং এ বিভিন্ন বক্তা বক্তব্য রাখেন পর্যায়ক্রমে তারা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com