এন আর সি র প্রতিবাদে জনসভায় কং নেতা অধীর চৌধুরী,

নিজস্ব প্রতিবেদক,




হাওড়ার উনসানি তে নো এন আর সি,সি এ এ,এন আর পি,,, কংগ্রেসের প্রতিবাদ সমাবেশ প্রধান বক্তা লোকসভায় কংগ্রেসের সংসদীয় দলের নেতা, বহরমপুরে সাংসদ অধীর রঞ্জন চৌধুরী,,,, 

হাওড়া জেলা কংগ্রেস প্রচার কমিটির চেয়ারম্যান তথা এ আই পি সি সদস্য পলাশ ভিণ্ডারীর আহ্বানে, আজকে ষোল জানুয়ারি বুধবার বিকেলে, হাওড়া জেলায় উনসানি মাঝের পাড়া মোল্লা পাড়া মোড়ে ,নো এন আর সি,সি এ এ, এন পি আর এর প্রতিবাদে জন সমাবেশ অনুষ্ঠিত হয়, হাওড়া পৌরসভার ছেচল্লিশ নম্বর ওয়ার্ড কংগ্রেস কমিটির ব্যবস্থাপনা। 




সভায় পর্যায়ক্রমে উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি আবুবক্কার জামাদার,হাজী জামাল,পি সি সি সদস্য অলোক কোলে, সানোয়ার আলী মোল্লা, মুম্বাই থেকে আগত কংগ্রেস নেতা নকুল চ্যাট্টার্জী , প্রখ্যাত ব্যক্তিত্ব ও আইনজীবী রিজু ঘোষাল প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পর্যায়ক্রমে। 

আবুবক্কার দীর্ঘ কবিতার মাধ্যমে প্রতিবাদ জানান, মোল্লা তার বক্তব্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন, ঘোষাল তার বক্তব্যে বলেন আইনের বিভিন্ন দিক তুলে ধরে তার প্রতিবাদ জানান।




 সমাবেশে কংগ্রেস নেতা নেত্রী কর্মী সমর্থক ঐক্যবদ্ধ হয়ে কানায় কানায় ভরে তোলেন জনসমাবেশ । চৌধুরী তার দীর্ঘ সময়ের বক্তব্যে বলেন স্বাধীনতা আন্দোলন সংগ্রাম লড়াইয়ের ঘটনা, ভারতের জাতীয় কংগ্রেসের অবদান, ভারতের সংবিধান, কংগ্রেসের শাসন ব্যবস্থা,অটল থেকে নরেন্দ্র মোদী জামানা , কেন্দ্রের ও রাজ্য সরকারের সকল ধরনের জনবিরোধী নীতির বিরুদ্ধে দুর্বার আন্দোলন সংগ্রাম লড়াই চালিয়ে যাবেন বলে জানান কংগ্রেস ও বামফ্রন্ট জোটের পক্ষ থেকে চৌধুরী। 




সংবিধান, গণতান্ত্র, সম্পৃতি , সংহতি,ঐক্য বজায় রাখতে সকলকে আহ্বান জানান চৌধুরী। দিকে দিকে নো এন আর সি ও সি এ এ,নো এন পি আর এর বিরুদ্ধে কংগ্রেস ও বামফ্রন্ট লড়ছে লড়বে বলে জানান চৌধুরী। 

আজকে কেন্দ্রের বিজেপি ও রাজ্যের সরকারের কঠোর সমালোচনা করেন তিনি।

0/Post a Comment/Comments