২৩ জানুয়ারি ভাঙড় বইমেলা‌‌র উদ্বোধন করবেন উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায় ,

ফারুক আহমেদ, 



 নেতাজীর জন্মদিন স্মরণ করে ২৩ জানুয়ারি ২০২০, তৃতীয় বর্ষ ভাঙড় বইমেলার উদ্বোধন করবেন বাংলার উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়।

 উপস্থিত থাকবেন প্রধান অতিথি আসনে বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অর্পিতা ঘোষ।

 বিশেষ অতিথি কথা-সাহিত্যিক প্রচেত গুপ্ত ও কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য অধ্যাপক গৌতম পাল।

 উজ্জ্বল উপস্থিতি হিসেবে রাজ্যের তিন মন্ত্রী থাকছেন সিদ্দিকুল্লাহ চৌধুরী, আবদুর রেজ্জাক মোল্লা, জাভেদ আহমেদ খান, তিন সাংসদ শুভাশিস চক্রবর্তী, প্রতিমা মন্ডল, মিমি চক্রবর্তী।

 এছাড়াও উপস্থিত থাকবেন বিধায়ক ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি শওকত মোল্লা, জেলা সভাধিপতি শামিমা শেখ, জেলা শাসক ড. পি উলগানাথন, জেলা পুলিশ সুপারিন্টেন্ডেন্ট রশিদ মুনির খান, মহকুমা শাসক দেবারতি সরকার, ভাঙড় মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও বইমেলা কমিটির সভাপতি ড. বীর বিক্রম রায়, ভাঙড়-১ ও ভাঙড়-২ পঞ্চায়েত সমিতির সভাপতি, ভাঙড়-১ ও ভাঙড়-২-এর সমষ্টি উন্নয়ন আধিকারিক উপস্থিত থাকবেন সৌগত পাত্র ও কৌশিক মাইতি, কাশিপুর, ভাঙড় এবং কে এল সি থানার ভারপ্রাপ্ত আধিকারিকগন। 

 ভাঙড় বইমেলা কমিটির আহ্বায়ক তথা ভাঙড়-১ বিডিও সৌগত পাত্র জানান, ভাঙড় মহাবিদ্যালয়ের মাঠে ২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে বইমেলা।

 প্রতিদিন দুপুর ১ থেকে রাত্রি ৮ টা পর্যন্ত চলবে এই বইমেলা। ৬০ টি নামি-দামি প্রকাশনা সংস্থা এই বইমেলায় অংশ নেবেন। 

 এই বইমেলাকে প্লাস্টিক মুক্ত রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছেন বইমেলা কতৃপক্ষ। ভাঙড় বইমেলার মূল মঞ্চে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি চলবে আলোচনাসভা ও কবি সম্মেলন। 

 অংশ নেবেন কবি, সাহিত্যিক ও গবেষকবৃন্দ। বইপ্রেমী ও এলাকার মানুষের জন্য এই মহা আয়োজন সফল করতে ভাঙড় বইমেলা কমিটির সকল সদস্য উদ্যোগ নিয়েছেন।

 বিশেষ বার্তা বহন করছে ভাঙড়ে বইমেলা। বইমেলা সফল করতে বহু প্রকাশক ও লিটন ম্যাগাজিন অংশ নিতে আগ্রহী হয়েছে। এক অন্য ভাঙড়কে আবিষ্কার করবে বইমেলায় আগত বইপ্রেমীরা।

 বইমেলার উদ্যোগ নেওয়া কর্তারা আশা রাখছেন, ‌‌এই বছর ভাঙড় বইমেলা সবার মনে দাগ কাটবেই। সাংস্কৃতিক অনুষ্ঠানে সুস্থ সমাজ গড়ার বিশেষ বার্তা দেওয়ার আহ্বানও থাকবে প্রতিদিন। 

 ভাঙড়ের ভূমিপুত্র শাহাজাহান মোল্লা, আরাবুল ইসলাম, কাইজার আহমেদ, নান্নু হোসেন, ওহিদুল ইসলাম, ঝর্ণা মন্ডল, জাহাঙ্গীর আলম এই ভাঙড় বইমেলাকে সফল করে তুলতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। 

 দলমত নির্বিশেষে ভাঙড়-১ ও ভাঙড়-২-এর সম্মিলিত প্রচেষ্টায় তৃতীয় বর্ষে এই বইমেলা সার্থক রূপ পেতে চলেছে। 
 এই দুই অঞ্চলের সমস্ত শিক্ষানুরাগী ও ছাত্রছাত্রীরা দৃঢ় প্রতিজ্ঞ হয়েছেন হয়েছেন বইমেলাকে সার্বিক সুন্দর করতে। শিল্পী শুভাপ্রসন্ন, কবি শিবাশিস মুখোপাধ্যায়,অর্থনীতিবিদ অভিরূপ সরকার, অধ্যক্ষ শিউলি সরকার ও অন্যান্য গুণীজন উপস্থিত থাকবেন ২৪ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি। 

 এবারের বইমেরার থিম পুরুলিয়া জেলা। সমগ্র সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় থাকবেন ড. নিরুপম আচার্য, সুমন দাস, অভিক পাল এবং আরও অনেকই। 
 কলামন্থনের অভিনব পদক্ষেপ মানুষকে বই মুখী করার জন্য, ভাঙড় বইমেলার থিম সঙ কলামন্থনের উদ্যোগে আনুষ্ঠানিক রিলিজ হচ্ছে ১৯ জানুয়ারি কলকাতার প্রেসক্লাবে।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com