হাওড়ার আমতায় সচেতনতা বৃদ্ধি ও সেবা কেন্দ্র এক সংস্হার,,,,,,,,

নিজস্ব প্রতিবেদক, 




 শীতের মরসুমে রাজ্যের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা পর্যটন কেন্দ্র, ঐতিহাসিক স্থান, ধর্মীয় স্হানে, এমনকি পার্শ্ববর্তী এলাকার নদ নদী র তীরে পাড়ে বা চড়ায় ,

, বিভিন্ন ধরনের সরকারি বে সরকারি প্রতিষ্ঠানের পর্যটন ও বাংলো এছাড়াও দর্শনীয় স্থানে স্বপরিবার, স্ববান্ধবে ঘোরা বা নানান ধরনের রান্না করে খাওয়া দাওয়া আনন্দ উপভোগ করতে বাংলা বাঙালির জুড়ি মেলা ভার বলে মনে করেন অনেকে। 

আমাদের নিজেদের সচেতনতা ও অসচেতনতা র কারণে নানান রকমের বিবাদ, কলহ, দূর্ঘটনা, দূষণ,রোগনালা দেখা দেয়। সরকারি ভাবে প্রচার, প্রতিরোধ করার চেষ্টা অব্যাহত থাকে। 

বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও একই ভাবে চেষ্টা করে থাকে।আইন নিয়ম যাই থাকুক না কেন এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী, আধিকারিক ও জনতার জন্য সুখ শান্তি সুস্থতা অনেকাংশেই বিঘ্নিত হয় বলে অভিযোগ পাল্টা অভিযোগ তর্ক বিতর্ক সৃষ্টি হয়। 




হাওড়া জেলার আমতা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জয়পুর থানার আমতা দুই নম্বর ব্লকের অন্তর্ভুক্ত এক সংস্হা কনকনে শীতের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঝামটিয়া গ্রাম পঞ্চায়েতের সাবগাছতলায় থলিয়া বাক্সী সর্ট কার্ট চ্যানেল যা দামোদর ও রূপনারায়ন নদীর তীরে ও চড়ায় বোনভোজন বা ফ্রিষ্ট করতে আসা মানুষ জনদের মধ্যে ভাববিনিময় আলাপ আলোচনা করে প্রচার পত্র বিলি, গাছের চারা ও কাগজের থালা, গ্লাস, বাটি বিতরণ করলো এক স্মরনীয় অনুষ্ঠানের মাধ্যমে।

নাচ গান আবৃত্তি ছড়া কবিতা ও গল্প, বিভিন্ন তথ্য তুলে ধরে আলোচনা করা হলো। সমাজের সর্বস্তরের বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পর্যায়ক্রমে। 




এলাকার প্রবীণ ও নবীন শিল্পী সম্বনয়ে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বলে জানা গেছে। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমতার বিধায়ক অসিত বরণ মিত্র, জয়পুর থানার ওসি, বিশিষ্ট সমাজসেবক নব কুমার দাস ও খালনা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান গৌতম চক্রবর্তী সহ আরো অনেকে।

 বন ও বন্যপ্রাণী রক্ষায় এগিয়ে আসুন, পরিবেশ পরিস্কার রাখুন নিজে ভালো থাকুন ও প্রতিবেশীদের ভালো রাখুন, প্লাস্টিক মুক্ত বাংলা গড়ুন,মনবধর্ম পালন করুন ও মানবিক হন ।

মানব প্রেমী ছাত্রী সিরাজাম মনিরা বলেন ঠিক এই ভাবে সকলে আগিয়ে আসলে সকলের মঙ্গল হয়। বনভোজনে আসা গাড়িচালক মিলন গুছাইত ও সৌরভ রায় বলেন এদের উদ্যোগ সফল হোক। 

 পরিবেশ বন্ধু সেখ মেহবুব হোসেন বলেন বিবেক , মানবিকতা আজ এক ধংশাত্বক পরিস্থিতির দিকে এগিয়ে চলেছে যা বেদনার কথা, হাওড়ার থলিয়া বাক্সী সর্ট কার্ট চ্যানেলে সচেতনতা ক্যাম্প থেকে সেবা প্রদান করা হয়,, হাওড়া জেলার আমতা দুই নম্বর ব্লকের অন্তর্গত ঝামটিয়া গ্রাম পঞ্চায়েতের সাবাগাছতলায় থলিয়া বাক্সী সর্ট কার্ট চ্যানেলের তীরে ও চড়ায় বোনভোজন বা ফিষ্টে আসা মানুষ জন দের মধ্যে প্রচার অভিযান ও সেবা প্রদান করা হয়েছে বলে জানান আমতার বিধায়ক অসিত বরণ মিত্র।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com