সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীতে স্কুল পড়ুয়ারা



নিজস্ব সংবাদদাতা, হাওড়া(আমতা):

 দিনের পর দিন বেড়ে চলেছে দুর্ঘটনার মাত্রা৷ আর সেই দুর্ঘটনার শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে৷ রাজ্য সরকারের ‘সেফ ড্রাইভ সেফ লাইফ’ সতর্কতার পরও ফেরেনি হুঁশ৷ হাওড়া(গ্রামীন) পুলিশের উদ্যোগে এবার স্কুল পড়ুয়াদের নিয়ে প্ল্যাকার্ড হাতে সচেতনতা বৃদ্ধিতে পথে নামল আমতা থানার পুলিশ।


শনিবার আমতা থানার উদ্যোগে স্থানীয় আমতা পীতাম্বর হাই স্কুল ও আমতা বালিকা উচ্চ বিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে আমতা সিটিসি বাসস্ট্যান্ড থেকে গগন মোড় পর্যন্ত একটি সেফ ড্রাইভ সেভ লাইফ-এর পদযাত্রা হয়। সেখানে সচেতনতা শিবিরের আয়োজন করা। অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন উদং-এর 'সুরমঞ্জরী'-র কর্ণধর চিন্ময়ী সেনশর্মা, সুমিত সেনশর্মা ও চায়না দত্ত।



শিবিরে পড়ুয়াদের পাশাপাশি উপস্থিত ছিলেন,আমতা বিডিও লোকনাথ সরকার,আমতার থানার ভারপ্রাপ্ত আধিকারিক টিম্পু দাস, পঞ্চায়েত সমিতির সভাপতি ধনঞ্জয় বাকুলি, জেলা কৃষি ও সেচ কর্মদক্ষ রমেশ চন্দ্র পাল সহ আরও বিশিষ্ট অতিথিবর্গ। বিভিন্ন ট্যাবলো তৈরি ও পথনাটিকা করে গাড়ির চালকদের সচেতনতা করা হয়। 


এদিন শিবির থেকে জানানো হয় গাড়ি চালানোর সময় চালক ও আরোহী উভয়ে যেন হেলমেট পড়ে থাকে।সেই সঙ্গে পথ চলতি মানুষ যেন রাস্তা পারাপার করার সময় ট্রাফিক আইন মেনে চলেন৷ পড়ুয়াদের মাধ্যমেই এলাকায় চেতনা আনা সম্ভব বলে মনে করেন আমতা পীতাম্বর হাই স্কুলের শিক্ষক সুদেব মুখোপাধ্যায়।শিবির থেকে হেলমেট হীন বাইক আরোহীদের হেলমেট বিতরণ করা হয়। 


আমতা-বাগনান রাজ্য সড়ক দিয়ে যাতায়াত করা দু’চাকা বা চার চাকা গাড়ি দাঁড় করিয়ে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’-এর স্টিকার লাগানো হয়৷ সচেতন করে তাঁদের সাবধানে গাড়ি চালানোর কথা জানায় পড়ুয়ারা।এদিন আমতা থানার ওসি বলেন, ‘‘সময়ের থেকে জীবনের দাম অনেক বেশী৷ তাই হাতে সময় নিয়ে সাবধানে গাড়ি চালান৷ আর দুর্ঘটনার হাত থেকে নিজেদের সুরক্ষিত রাখুন৷’’


0/Post a Comment/Comments