রানাঘাটের শ্রমিক মেলা 2020 শহর থেকে ফুলিয়া উপ নগরীতে ,

মলয় দে, নদীয়া:-




 বিভিন্ন ক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের শ্রম বিভাগের উদ্যোগে অসংগঠিত শ্রমিকদের অভিন্ন সামাজিক সুরক্ষা বলয় অন্তর্ভুক্তি করার লক্ষ্যে আজ ফুলিয়া উপ নগরীতে রঙ্গমঞ্চে তিন শুরু হলো 3দিনব্যাপী শ্রমিক মেলা 2020। 

উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের সংশোধন প্রশাসন বিভাগের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, ক্ষুদ্র কুটির শিল্প দপ্তরের মন্ত্রী রত্না কর ঘোষ, জেলা পরিষদ সভাধিপতি রিক্তা কুন্ডু, জেলা কর্ম আধিকারিক শ্যামল দত্ত সহ বিভিন্ন জনপ্রতিনিধিগণ, সরকারি আধিকারিক। 

শ্যামল দত্ত জানান সরলীকরণ এর উদ্দেশ্যে শহর থেকে উপনগরীতে নিয়ে আসা হয়েছে এ মেলা, আগামীতে পৌঁছে যাবে গ্রামেও। 

সভাপতি রিক্তা কুন্ডু জানান শ্রমিকের শ্রম ছাড়া সভ্য সমাজ গঠিত হতে পারে না, তাই মুখ্যমন্ত্রীর অন্যান্য জেলার মত নদীয়া জেলায় একশো কুড়ি কোটি টাকার প্রকল্প আজ বন্টন হবে এই মেলায়। 

রত্না ঘোষ কর জানান, প্রাকৃতিক দুর্যোগ, প্রতিবন্ধী, অবিবাহিত মহিলা, সাধারণ মৃত্যু সব ক্ষেত্রেই বাড়তি সুযোগ সম্পর্কে নিজেদের সচেতন থাকতে হবে সর্বদা। 

উজ্জ্বল বিশ্বাস জানান, অসংগঠিত শ্রমিকদের পরিবারবর্গের জন্য কিছু সঞ্চয় করে দেখে যেতে পারেন না, তাই তার অবর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের থেকে আর্থিক সহযোগিতা পেলে সরকারি এবং বেসরকারি কাজের বৈষম্য কমবে অনেকটাই। 




আজকের অনুষ্ঠানের মঞ্চ থেকে 25 জনকে বিভিন্ন অনুদান দেওয়া হলেও এক কোটি টাকা অনুদান দেয়া হবে এই তিন দিনের মেলায় কাজলি বিশ্বাস তার স্বামীর দুর্ঘটনাজনিত মৃত্যুতে প্লেন দু লক্ষ টাকা র চেক। 

শেফালী হালদার তার স্বামীর অস্বাভাবিক মৃত্যু তে পেলেন 50 হাজার টাকা র চেক। 

বিভিন্ন ব্লক থেকে আগত প্রতিনিধিদের মনোরঞ্জনের উদ্দেশ্যে বাউল , নৃত্য, জাদু, সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670