হরিশ্চন্দ্রপুর এর দুই দৌড়বিদ ভাই বিষ্ণু ও কৃষ্ণ মহলদার।

মালদা ১৯ ডিসেম্বর; 



হরিশ্চন্দ্রপুর এর দুই দৌড়বিদ ভাই বিষ্ণু ও কৃষ্ণ মহলদার। অভাবের সংসারে ক্রমাগত সংগ্রাম করে দৌড় চালিয়ে যাচ্ছে। 

মালদার বিভিন্ন প্রান্তের ম্যারাথন প্রতিযোগিতা উল্লেখযোগ্য অবদান রাখছে এই দুই ভাই। জেলা ছাড়াও রাজ্যের বিভিন্ন জায়গায় ম্যারাথন প্রতিযোগিতা দে অংশগ্রহণ করছে এবং তাতেও কৃতিত্বের নজির সৃষ্টি করছে এরা।

 বর্তমানে তারা হরিশ্চন্দ্রপুর কলেজের ছাত্র। পড়াশোনার পাশাপাশি সংসার চালাতে এখন থেকেই কাজে নেমে পড়েছে। জন কাজ করে ওষুধের দোকানে অন্যজন স্থানীয় মোটরসাইকেল শোরুমে। 




ছোটবেলায় দুর্ঘটনায় বাবাকে হারিয়েছে মা দিনমজুর। তবুও অভাবের সংসারে ম্যারাথন ছাড়েনি দুই ভাই। ট্রেনার ছাড়াই তারা নিজেরাই দৌড় অনুশীলন করে। 

জরাজীর্ণ মাটির বাড়িতে প্রায় শ'খানেক সার্টিফিকেট ও কাপ মেডেলে ভর্তি |

 জোটেনি কোন সরকারি সাহায্য বা বা আর্থিক সাহায্য কিন্তু তারা লড়াই চালিয়ে যাচ্ছে তাদের ভবিষ্যতের স্বপ্ন দৌড়বিদ হওয়ার এবং ভারতীয় ম্যারাথন দলের সদস্য হয়ে বিশ্বের দরবারে ভারতকে পৌঁছানো।

 স্থানীয় হাসপাতালের চিকিৎসক শুভেন্দু ভক্ত দুই ভাইকে দৌড়ানোর জুতো দিয়ে উৎসাহ যুগিয়েছেন | কৃষ্ণ বিষ্ণু দুই ভাই জানাচ্ছে ম্যারাথন দৌড়ানোর জন্য নিয়মিত শারীরিক কসরত ও ভালো খাবারের প্রয়োজন হয় আর্থিক দুরবস্থার কারণে সেগুলি তারা জোগাড় করতে পারছেন না | 

হরিশ্চন্দ্রপুর কলেজের টিআইসি জানাচ্ছেন এই দুই ভাই খুব ভালো দৌড়ায় কলেজের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় এরা প্রতিযোগিতায় নেমেছে এবং ভালো ফল করেছে | 

হরিশ্চন্দ্রপুর ১ এর বিডিও অনির্বাণ বসু জানালেন ওই দুই প্রতিশ্রুতি বান দৌড়বিদ ভাইয়ের আগামী তে ব্লক প্রশাসনের পক্ষ থেকে যা যা সাহায্য করা যাবে সেগুলো উনি খতিয়ে দেখবেন এছাড়াও ওদের আগামী সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন ।

0/Post a Comment/Comments