আমদানি রপ্তানির বাণিজ্যের বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের আগত প্রতিনিধিদের সাথে আলোচনা সভা।

নিজস্ব প্রতিবেদক,

মালদা, 




 মহদীপুর ল্যান্ড কাস্টমস পোটে, আমদানি রপ্তানির বাণিজ্যের বৃদ্ধির লক্ষ্যে ওয়েস্টবেঙ্গল এক্সপোর্টার্স কোঅর্ডিনেশন কমিটির পক্ষ বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদের সঙ্গে আলোচনা সভার আয়োজন করা হয়। 

 এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের জেলাশাসক এ জেড এম নুরুল হক, বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের জেলা পুলিশ সুপার টি এম মুজাহিদুল ইসলাম, ওয়েস্টবেঙ্গল এক্সপোর্টার্স কোঅর্ডিনেশন কমিটির সম্পাদক উজ্জ্বল সাহা, এক্সপোর্টার রাজকুমার সাহা, সোনা মসজিদ পোর্টের ইনপোটার কাম এজেন্ট মোঃ রশিদুল আলম (বকুল) প্রমূখ। 




এই দিনের আলোচনা সভার শেষে ওয়েস্টবেঙ্গল এক্সপোর্টার্স কোঅর্ডিনেশন কমিটির সম্পাদক উজ্জ্বল সাহা সংবাদমাধ্যমকে জানান গত ১৭ ই নভেম্বর মহদীপুর ল্যান্ড কাস্টম পোর্টে পাথর রপ্তানি বন্ধ থাকার বিষয়ে আলোচনা হয়। 

মহদীপুর পোট দিয়ে রপ্তানি কৃত পাথরের লরি গুলি সোনামসজিদে পানামা পোর্ট লিংক প্রাইভেট লিমিটেডের পোট এর মাশুল বাংলাদেশের আমদানিকারক গনের নিকট থেকে প্রায় ১০ গুণ বৃদ্ধি করার জন্য সমস্যার সৃষ্টি হচ্ছে।

এই বিষয়ে রপ্তানিকারক সংগঠনের পক্ষ থেকে আবেদন করে পাথর পুনরায় আমদানি চালু করার জন্য আবেদন করা হয়েছে।

 মহদীপুর ল্যান্ড পোর্ট পাথরের দাঁড়িয়ে থাকা লরি গুলি আমদানি পুনরায় চালু করার বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস প্রদান করেন বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদল।

 ভবিষ্যতে মহদীপুর ল্যান্ড কাস্টমস পোর্টের আন্তর্জাতিক আমদানি ও রপ্তানি বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সমস্যা নিরসরোনের জন্য আমদানি ও রপ্তানিকারকদের বিষয়ে বিশেষ নজর দিয়ে ত্বরান্বিত করার বিষয়টি গুরুত্ব দেওয়া হয়েছে।

0/Post a Comment/Comments