ফারাক্কা সিটি পাবলিক স্কুল উদ্বোধন করলেন উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ ,

সংবাদদাতা, ফারাক্কা: 



 রবিবার মুর্শিদাবাদ জেলার ফারাক্কা ব্লকের মহাদেবনগর এলাকায় শুভ উদ্বোধন হল  শিক্ষাপ্রতিষ্ঠান ফারাক্কা সিটি পাবলিক স্কুলের।

 মুর্শিদাবাদ জেলার পিছিয়ে পড়া ছেলেমেয়েদের মধ্যে আধুনিক শিক্ষার প্রসার ও এলাকার অগ্রগতির উদ্দেশ্যে এই শুভ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানালেন স্কুলের প্রতিষ্ঠাতা ডা: সাকিরুল ইসলাম ও কাজোবি খাতুন। 




 স্কুলটির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের গবেষক  ও উদার আকাশ পত্রিকার সম্পাদক-সাহিত্যিক ফারুক আহমেদ।

 তিনি বলেন, আধুনিক জ্ঞান বিজ্ঞানসহ শিক্ষার প্রসারে ফারাক্কা সিটি পাবলিক স্কুল আগামী দিনে নতুন প্রজন্মকে পথ দেখাবে। 




আধুনিক বিশ্বে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হলে জ্ঞান বিজ্ঞান প্রযুক্তি বিষয়ে শিক্ষা অর্জন করে পারদর্শিতা দেখতে হবে। 

হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনের আদর্শকে পাথেয় করে এগিয়ে যেতে হবে। 




প্রকৃত মানুষ হতে চাইলে প্রতিটি শিশুকেই মায়ের কথা মেনে চলতে হবে। 
 এদিন একইসঙ্গে মুর্শিদাবাদ জেলায় বিশ্ববিদ্যালয়ের পঠন পাঠন শুরু করার জন্য  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানালেন ফারুক।  

 এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার ও ক্রেতা সুরক্ষা কমিশনের সদস্য মহম্মদ মোসারাফ হোসেন। 

আরও ছিলেন প্রাক্তন সংসদ সদস্য জনাব আবুল হাসনাত খান, ফারাক্কার বিধায়ক মইনুল হক, সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম, ফরাক্কা পঞ্চায়েত সমিতির সভাপতি আনজুম আরা খাতুন, ফারাক্কা ব্লকের বিডিও রাজশ্রী  চক্রবর্তী, ফারাক্কা থানার আধিকারিক জয়দেব ঘোষ মহাশয় সহ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 এদিনের মঞ্চ থেকে মুর্শিদাবাদ জেলার  ভগবানগোলা বিধানসভা এলাকায় একটি সাধারণ ডিগ্রি কলেজ তৈরির জন্য জোরালো আবেদন করেন মোসারাফ হোসেন। 





 শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাসিম রাজি, ভাইস প্রিন্সিপাল, রেজাউল করিম, আব্দুল আজিজ, শাহিদ আফ্রিদি, মুন্না হাসান, নেওয়াজ শরীফ, মাহমুদুল হাসান, সেলিমা রহমান, মূর্শিদা খাতুন, মাইরা খাতুন, শারমিন পারভেজ, নিলুফার ইয়াসমিন প্রমুখ।

0/Post a Comment/Comments