বিবাহে উৎসবেও রক্তদান।

বিশেষ প্রতিবেদক,

পটাশপুর, 




 বিবাহে উৎসবেও রক্তদান। মানবিক এই অঙ্গীকার নিয়ে পটাশপুর নিবাসী মেদিনীপুর ছাত্রসমাজের সভাপতি কৃষ্ণগোপাল চক্রবর্তী নিজের বিবাহ উপলক্ষে নিজ বাসভবনে এগরা ব্লাড ব্যাঙ্ক এবং মেদিনীপুর জেলা ভোলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির এবং থ্যলাসেমিয়া সচেতনতা শিবির আয়োজন করেন। 




শুধু এখানেই থেমে না থেকে প্রকৃতির কথা মাথায় রেখে নবদম্পতি দ্বারা বৃক্ষরোপন কর্মসূচি ও রক্তদাতাদের স্মারক হিসেবে ফল গাছ প্রদান কর্মসূচিও পালন করা হয়। 




এই মহতী কর্মসূচিতে প্রায় 30 জন মানুষ রক্তদানে এগিয়ে আসেন। 

এই রক্তদান শিবিরে মহিলারাও সংখ্যাগরিষ্ঠভাবে এগিয়ে আসেন। 




রক্তদাতাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত আমাদের সকলের প্রনম্য, নমস্য,শ্রদ্ধাভাজন,প্রজ্ঞাবান,সহজ-সরল সাদাসিধে অনাড়ম্বর শ্রদ্ধেয় শ্রী নির্মলচন্দ্র মাইতি । 




এই মানবিক কর্মকাণ্ডে উপস্থিত ছিলেন মেদিনীপুর কলেজের প্রাক্তন অধ্যাপক ও বিশিষ্ট সাংবাদিক কুমারেশ ঘোষ, বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা নুপুর ঘোষ, বিশিষ্ট পুরাতত্ত্ববিদ,গবেষক ,লেখক,মন্দিরময় পাথরার আবিষ্কর্তা রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত ইয়াসিন পাঠান,মেদিনীপুর ভোলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের চেয়ারম্যান অসীম ধর ও সম্পাদক জয়ন্ত মুখার্জি,বিশিষ্ট সমাজসেবী ঝর্ণা আচার্য্য, পাঁশকুড়া বনমালী কলেজের প্রাক্তন অধ্যাপক ডঃ শচীপতি ভট্টাচার্য,শিক্ষক শান্তনু অধিকারী,অসীম প্রধান ও বিষ্ণুপদ দাস প্রমুখেরা।

 কৃষ্ণগোপাল চক্রবর্তী বলেন, প্রতিটি পারিবারিক অনুষ্ঠানে পরিবেশ সচেতনতার উপর দৃষ্টি আকর্ষণ করে রক্তদান,থ্যালাসেমিয়া, বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে থাকবে মেদিনীপুর ছাত্রসমাজ।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com