স্থানীয় গ্রামবাসীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করল সীমান্ত বাহিনীরা,

বাবাই সূত্রধর,

দক্ষিণ দিনাজপুর,৫ ডিসেম্বর; 




স্থানীয় গ্রামবাসীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করল সীমান্ত বাহিনীরা। 

বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলা গঙ্গারামপুর এর ভাদ্রা এলাকার ১৭৪ নম্বর বিএসএফ ব্যাটেলিয়নে আয়োজনে সিভিক একশন প্রোগ্রামের পাশাপাশি বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির এর ব্যবস্থা করা হয়। 




এলাকার বহু মানুষ বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা নেবার জন্য উপস্থিত হয়েছিলেন এদিন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএফের একাধিক আধিকারিকেরা। 

 সীমান্তবর্তী এলাকার মানুষদের সঙ্গে বিএসএফের সুসম্পর্ক গড়তে মঙ্গলবার সকালে গঙ্গারামপুর এর ভাদ্রা এলাকার ১৭৪ নম্বর বিএসএফ ব্যাটালিয়নের তরফে সিভিক একশন প্রোগ্রামের পাশাপাশি স্থানীয় গ্রামবাসীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।

এদিনের এই অনুষ্ঠানে আশেপাশের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারাও বিএসএফের আয়োজিত বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির এর পরিষেবা নেওয়ার জন্য উপস্থিত হয়েছিলেন। ডাক্তার দেখানোর পাশাপাশি গ্রামবাসীদের বিনামূল্যে ওষুধ দেওয়ার ব্যবস্থা করেন বিএসএফেরা। 




অনুষ্ঠানে সিও গজেন্দ্র শর্মা, ডেপুটি কমান্ডার নাসিম আক্তার সহ বহু বিএসএফ আধিকারিকেরা উপস্থিত ছিলেন। 

 সিও গজেন্দ্র শর্মা ও ডেপুটি কমান্ডার নাসিম আক্তার জানিয়েছেন, সীমান্তবর্তী এলাকা রক্ষার দায়িত্ব এর পাশাপাশি স্থানীয় গ্রামবাসীদের সঙ্গে বিএসএফের সুসম্পর্ক গড়ে তুলতে প্রতিবছরের মতো এবছরও সিভিক একশন প্রোগ্রাম ও গ্রামবাসীদের জন্য বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল। 

এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে আশপাশের বেশ কয়েকটি গ্রামের ৫০০ থেকে ৬০০ গ্রামবাসী স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি বিনামূল্যে তাদের ওষুধ দেওয়া হয় । 

 স্থানীয় দুই গ্রামবাসীর মিলন চন্দ্র সরকার ও কাদেমান ইসলাম জানিয়েছেন, গ্রামে তেমন ডাক্তার নেই।

 চিকিৎসা করানোর জন্য বহুদূর যেতে হয়। ভাদ্রা এলাকার বিএসএফের ১৭৪ নম্বর ব্যাটেলিয়ান এর পক্ষ থেকে আজ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ব্যবস্থা করেছেন। 

এখানে নিজেদের রোগের কথা ডাক্তারবাবুকে জানাতে পারলাম এবং এখান থেকেই বিনামূল্যে আমাদের ওষুধ দেওয়া হল। 

 বিএসএফের এমন অনুষ্ঠানের আয়োজন করায় প্রশংসা করেছেন গ্রামবাসীরা।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com