হাওড়ার জয়পুরে গ্রাম সভায় আপামর ভোটারদের ঢল,,,

নিজস্ব প্রতিবেদক, 




 হাওড়ার জয়পুরে গ্রাম সভায় আপামর ভোটারদের ঢল,,, রাজ্যে ত্রিস্তরিয় পঞ্চায়েত এলাকায় এলাকায় বুথ লেবেলে গ্রাম সভা বা গ্রাম সংসদ হওয়ার পর অঞ্চল বা পঞ্চায়েত পর্যায়ে অঞ্চল সংসদ বা সভা অনুষ্ঠিত হচ্ছে। 

গ্রামের তথা তৃণমূল স্থর থেকে অঞ্চল বা পঞ্চায়েত তার নাম ব্লক বা পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ প্রর্যন্ত বাৎসরিক আয়, ব্যায় ও কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। 




এলাকার উন্নয়ন ও আপামর জনসাধারণের কল্যাণ কর্ম সম্পর্কে বিস্তারিত আলাপ আলোচনা করে যে সকল প্রকার প্রস্তাব উঠে আসে বুথ থেকে অঞ্চল, ব্লক থেকে জেলা তথ্য সম্বলিত সংগ্রহ করে তা কার্যকর করার প্রয়াস চলে বলে সূত্রে জানা যায়। 

বাৎসরিক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয় তা এক বছর ধরে পর্যায়ক্রমে কার্যকর করা হয় পঞ্চায়েতের গঠন তন্ত্র অনুসারে। 

হাওড়া জেলার আমতা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত আমতা দুই নম্বর ব্লকের অন্তর্ভুক্ত জয়পুর থানার জয়পুর গ্রাম পঞ্চায়েতে এরূপ সভায় এলাকার আপামর ভোটারদের ঢল দেখা গেছে।



সভাকে স্মরণীয় ও আকর্ষণীয় করে তুলতে এলাকার দরিদ্র দিনমজুর প্রান্তিক জনগোষ্ঠীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মেধাবী কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও অন্তঃসত্ত্বা মায়েদের প্রোটিন ভিটামিন খাবার দেয়া হয়, এলাকার নবীন ও প্রবীণ মেল বন্ধনে নানান ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 জয়পুর সুরঙ্গ ময়ী গার্লস হাই স্কুল এর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয় ও এলাকার পঞ্চাশ জন অন্তঃসত্ত্বা মায়েদের ভিটামিন খাবার দেয়া হয়। বাৎসরিক সভায় উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট জনেরা বক্তব্য রাখেন পর্যায়ক্রমে, আমতা দুই নম্বর ব্লকের বি এম ও এইচ,সি ডি পি ও, প্রাক্তন প্রধান শিক্ষিকা কবিতা সাউ, স্হানীয় লাইব্রেরীয়ান, এলাকার সকল প্রকার জনপ্রতিনিধি ও স্থানীয় আধিকারিক বর্গ,এ এন এম সিবানী হাজরা।

 জয়পুর বাজারে সভা অনুষ্ঠিত হয় কানায় কানায় পূর্ণ হয়ে উঠে আপামর ভোটারদের উপস্থিতিতে। 

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সভার সভাপতি তথা প্রধান সুভাষ বর। 

উপস্থিত বক্তারা তাদের বক্তব্যে বলেন তৃণমূল পর্যায়ের ত্রিস্তরিয় পঞ্চায়েত ব্যবস্থা ও উন্নয়ন, কল্যাণ কর্ম সম্পর্কে বিস্তারিত তথ্য সম্বলিত আলাপ আলোচনা করেন যাতে বেশি বেশি করে এলাকার আপামর ভোটাররা এরূপ সভায় অংশগ্রহণ করেন ও তাদের মতো করে উন্নয়ন ও কল্যাণ কর্ম সম্পর্কে প্রস্তাব তুলে ধরেন।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670