সিরাত নলেজ অ্যাকাডেমির শুভ উদ্বোধন।

বিশেষ প্রতিবেদক, উঃ 24পরগনা,




 সিরাতের রাজ্য সম্পাদক ও বিশিষ্ট শিক্ষক আবু সিদ্দিক খান বলেন, বিশ্ব মানব গড়ার ভাবনা নিয়ে মহান সৃষ্টি কর্তার কৃপায় এতদাঞ্চলের শিক্ষা দরদী মানুষের ভালোবাসা সুচিন্তিত মতামত ও সুপরামর্শ, আন্তরিকতা নিয়ে সিরাত সোস্যাল ওয়েলফেয়ার অ্যান্ড এডুকেশনাল ট্রাস্টের পরিচালনায় "সিরাত নলেজ অ্যাকাডেমি" তৈরি করা হয় উত্তর ২৪ পরগনার আমডাঙ্গার কাছারি মোড়ে,



 এখানে গুনগত মানের শিক্ষা দেওয়ার লক্ষে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক ও শিক্ষিকা নেওয়া হয়েছে। ২০ শতাংশ গরিব, মেধাবী ছাত্রছাত্রীদে বিনামূল্যে ভর্তি নেওয়া হয়েছে। 




আজ কারী জাকির হোসেনের পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এলাকার বিধায়ক রফিকুর রহমান ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী সত্যরুপানন্দ মহারাজ আব্দুল কাইউম সহ সকল অতিথি ফিতে কেটে উদ্ধোধন করেন। 

বক্তব্য রাখেন আমডাঙ্গার বিধায়ক রফিকুর রহমান, সাহিত্য ও সমাজকর্মী আব্দুল কাইউম, গোবরডাঙ্গা রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী সত্যরুপানন্দ মহারাজ, অধ্যাপক সেখ কামাল উদ্দিন, শিক্ষক আবেদিন হক আদী, আমডাঙ্গার তৃণমূল যুব নেতা নুরুল মঈন, এলাকার পঞ্চায়েত প্রধান সাবিনা ইয়াসমিন, মৌলানা আবুল হাসেম, সিরাতের রাজ্য সভাপতি সেখ আবু তালেব, মুকুল শিশু অ্যাকাডেমির প্রধান শিক্ষকা নাফিসা শামিম, তেলিয়া ইকরা একাডেমির ডাইরেক্টর মিনাউল ইসলাম, আব্দুল আজিজ আনসারী, ইসমাইল মন্ডল, জেলা সম্পাদক সেখ সাবির আলি। 




সিরাত নলেজ অ্যাকাডিমির ডাইরেক্টর সেখ সফিক উদ্দিন ও কো- অর্ডিনেটর সেখ সালমান বলেন স্কুলে প্রথমদিনই ৫০ জন ছাত্রছাত্রী প্লে গ্রুপ থেকে কেজি থ্রি শ্রেণীতে ভর্তি হয়েছে। 

বিধায়ক সাহেব বলেন, শিক্ষা ছাড়া কোন গতি নেই, শিক্ষা জাতির মেরুদণ্ড তাই শিক্ষার প্রসার ঘটাতে আবু সিদ্দিক খানদের এই শুভ উদ্যোগ সাধুবাদ যোগ্য। 

আমি সিরাতের পাশে আছি এবং থাকবো। আব্দুল কাইউম বলেন, সিরাত ধারাবাহিক ভাবে সমাজের নানাবিধ কাজ করে চলেছে তারমধ্যে অভিনব কাজ সিরাত নলেজ অ্যাকাডেমি প্রতিষ্ঠান তৈরি করা। 

আমার দৃঢ় বিশ্বাস আজ এটা চারাগাছ হলেও আগামীতে মহিরুহে পরিনত হবে। 



সমাদ্রাসা শিক্ষক সমিতির প্রবীণ নেতা ও নলেজ অ্যাকাডেমির প্রধান উপদেষ্টা মৌলানা আবুল হাসেম সাহেব আধুনিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার প্রতি গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

 সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রসেনজিৎ রাহা, ফুরফুরা শরীফের পীরজাদা সৈয়দ আফতাব উদ্দিন সাহেবের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

0/Post a Comment/Comments