জনপ্রিয় আমতা ফেসবুক গ্রুপের জনসেবা



আক্তারুল খাঁন, হাওড়া :

সারাবছর বিভিন্ন সামাজিক কাজে নিজেদের ব্যস্ত রেখে ইতিমধ্যে তুমুল সাড়া ফেলে দিয়েছে জনপ্রিয় আমতা ফেসবুক গ্রুপ।এরই ধারাবাহিকতায় রবিবার এই গ্রুপের সদস্যরা শীত বস্ত্র বিতরণ কর্মসূচীর আয়োজন করে।হাওড়া জেলার পাঁচলা থানার মানিকপীর কেরানিচক গ্রামের এই কর্মসূচীতে মোট ২০০ টি পরিবারের সদস্যদের হাতে শীতের গরম পোশাক তুলে দেওয়া হয়।


এদিন এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ফেসবুক গ্রুপের সদস্যরা সকলে উপস্থিত থেকে ব্যপক উৎসাহের সঙ্গে এই কর্মসূচীর আয়োজন করে। সদস্যদের নিজেদের জমানো টাকা ও সমাজের শুভানুধ্যায়ী মানুষের সহযোগীতায় তারা শীত বস্ত্র গুলি কিনে এনে দু:স্থ মানুষদের হাতে তুলে দেয়।


স্বভাবতই এই শীত বস্ত্রগুলি পেয়ে আনন্দ প্রকাশ করে এলাকার বহু দু:স্থ মানুষরা। মহারানী হাজরা নামে এক বৃদ্ধা মহিলা জানান,এই শীতে গরম পোশাক কেনার মতো প্রয়োজনীয় অর্থ আমার কাছে ছিল না। 


ঠান্ডায় খুব কষ্ট করেই আমাকে চলতে হচ্ছিল।তাই আমি আজকে এই গরম পোশাক পেয়ে খুব খুশি হয়েছি। এর জন্য ফেসবুক গ্রুপের সদস্যদের ধন্যবাদও জানান তিনি। জনপ্রিয় আমতা ফেসবুক গ্রুপের এক অভিভাবক অনির্বান পাত্র জানান,আমরা কয়েকজন সদস্য মিলে বছর দেড়েক আগে এই ফেসবুক গ্রুপটি তৈরি করেছি।


কিন্তু অন্য আর পাঁচটা ফেসবুক গ্রুপের মতো এই গ্রুপ শুধুমাত্র ফেসবুকের মধ্যে আবদ্ধ নয়।সমাজের অবেহেলিত মানুষের পাশে দাড়ানোর উদ্দেশ্য নিয়েই গ্রুপের পথচলা শুরু হয়েছিল।তারপর থেকে আমরা নিয়মিত ভাবে দু:স্থ মানুষের পাশে রয়েছি।অল্প অল্প করে টাকা জমিয়ে দুর্গাপূজা ও ইদে নতুন বস্ত্র প্রদান করেছি। 


 তবে জনপ্রিয় আমতা ফেসবুক গ্রুপ এখন শুধুমাত্র আমতা এলাকার মধ্যে সীমাবদ্ধ নয়।বরং এরই মধ্যে এই গ্রুপের কর্মকাণ্ড সমগ্র হাওড়া জেলায় প্রশংসিত হয়েছে। জনপ্রীয় আমতা ফেসবুক গ্রুপের সদস্যরা জানিয়েছেন,ভবিষ্যতে সমাজের প্রগতিশীল মানুষের সহযোগীতা নিয়ে আমরা আমাদের কর্মকাণ্ডের ব্যাপ্তিকে আরো প্রসারিত করবো।পাশাপাশি আমাদের ফেসবুক গ্রুপটিকেও সমগ্র বাংলা ব্যাপী প্রসারিত করবো ;যাতে আরো বেশি সংখ্যক মানুষ আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারে এবং সদস্য হওয়ার জন্য আবেদন করতে পারে।





0/Post a Comment/Comments