জামাআতে ইসলামী হিন্দের তরফ থেকে রাজ্যের সর্বত্র শান্তি বজায় রাখার আবেদন জানালেন রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক।

বিশেষ প্রতিবেদক




 জামাআতে ইসলামী হিন্দের তরফ থেকে রাজ্যের সর্বত্র শান্তি বজায় রাখার আবেদন জানালেন রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক। 

জামাআতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি আব্দুর রফিক সাহেব বিবৃতি দিয়ে জানিয়েছেন যে দেশবিরোধী ও জনগণের মধ্যে বিভেদ সৃষ্টিকারী ক্যাব বা নাগরিকত্ব বিল, ১৯, পাস হওয়ার পর রাজ্যসহ দেশের সর্বত্র জনসাধারণ স্বতঃস্ফূর্ত প্রতিবাদে অংশগ্রহণ করেছেন এবং ক্যাব প্রত্যাহারের দাবি জানিয়েছে। 

সরকার যতক্ষণ পর্যন্ত এই অসাংবিধানিক গণতন্ত্রবিরোধী ও জনগণের মধ্যে বিভেদ সৃষ্টিকারী ক্যাব বা নাগরিকত্ব বিল প্রত্যাহার না করে ততক্ষণ পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখতে হবে। তিনি আরো জানিয়েছেন, 

কিন্তু রাজ্যের কোথাও কোথাও ক্যাব বিরোধী আন্দোলন হিংসাত্মক রূপ নিচ্ছে যা কাম্য নয়। এই আন্দোলনে অংশগ্রহণকারী জনসাধারণ ও নেতৃস্থানীয় ব্যক্তিদের এটি মনে রাখতে হবে যে পরিস্থিতির মোকাবিলা ধৈর্য্য ও অহিংসার সাথে করতে হবে, 

উত্তেজিত হয়ে ধ্বংসাত্মক পথ গ্রহণ করে ভাঙচুর, বন্ধ, জোর-জুলুম, আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে এবং আমরা অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারবো না, মনে রাখতে হবে সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিকারী শক্তি এটাই চাই। 




আমাদেরকে এর ফাঁদে পা দেয়া যাবেনা।

 ক্যাব বিরোধী আন্দোলন যে কোনো মূল্যে শান্তিপূর্ণভাবে করতে হবে। রাজ্যের সর্বত্র আন্দোলনকারী ভাই-বোন ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের কাছে আমরা জামাআতে ইসলামী হিন্দের পক্ষ থেকে গঠনমূলক ও শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

 যারা এই আন্দোলনকে হিংসাত্মক পথে নিয়ে যেতে চায়, তারা দেশ ও সমাজের শত্রু এদেরকে আন্দোলন থেকে বিচ্ছিন্ন করতে হবে। 

থানা ভাঙচুর, জনসাধারণকে বিপদে ফেলা, প্রশাসনের লোককে হেনেস্তা করা, সরকারি সম্পত্তি ভাঙচুর ইত্যাদি করা যাবে না। 

রাজ্যের সর্বত্র শান্তি বজায় রাখতে প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে।




সেইসঙ্গে ক্যাব বিরোধী আন্দোলনকে সফলতার জায়গাতে নিয়ে যাওয়ার জন্য শান্তিপূর্ণভাবে রাজ্যজুড়ে আন্দোলন পরিচালনা করতে হবে। 

কোন প্ররোচনায় পা দেওয়া যাবেনা। তিনি রাজ্যবাসীর কাছে আবেদন করেছেন যে শান্তি বজায় রাখুন, শান্তিপূর্ণভাবে নিজেদের প্রতিবাদ জানান। 




 ধন্যবাদান্তে মসিউর রহমান রাজ্য সাধারণ সম্পাদক জামাআতে ইসলামী হিন্দ পশ্চিমবঙ্গ শাখা।

0/Post a Comment/Comments