তুলসীবেড়িয়া শিশু উৎসব ও শিশু মেলার প্রস্তুতি চলছে,,,,

নিজস্ব প্রতিবেদক, 




 রাজ্যে ঠাণ্ডা শুরু হওয়ার সাথে সাথে বাংলা বাঙালির কৃষ্টি সংস্কৃতি লোকাচার কালচারের মাধ্যমে সমাজের বিভিন্ন স্তরের নবীন ও প্রবীণ শিল্পী লেখক লেখিকা কবি সাহিত্যিক শিক্ষাবিদ সমাজকর্মী গল্প কার ছড়া কার প্রাবন্ধিক অভিনেত্রী ও অভিনেতা পালা কার দের নিয়ে চলে মেলা মিলন উৎসব। 

হাওড়া জেলার রাজাপুর থানার তুলসীবেড়িয়া ফুটবল মাঠে,পারের আয়োজনে ষোল তম বার্ষ হাওড়া জেলা শিশু প্রতিভার সেরা লড়াই তুলসীবেড়িয়া শিশু উৎসব ও শিশু মেলার প্রস্তুতি চলছে বলে জানান পারের সম্পাদক রঘুনাথ কোঁড়া আমাদের প্রতিনিধিকে তিনি আরো বলেন উন্নিশ ডিসেম্বর থেকে ছাব্বিশ ডিসেম্বর আটদিন ব্যাপী দিবারাত্রি শিশু ও মহিলাদের সহ সর্বস্তরের আপামর জনসাধারণের কথা বিবেচনা করে নানান ধরনের প্রতিযোগিতা,




 সাংস্কৃতিক ও ক্রীড়ানুষ্ঠান , বিচিত্রানুষ্ঠান, ইন্দ্রজাল , শরীরচর্চা ও সার্বিক সচেতনতার লক্ষ্যে আকর্ষণীয় প্রদর্শনী । 

বাইশ ডিসেম্বর বিদ্যাসাগরের দুই শত জন্মবার্ষিকী উপলক্ষে হাওড়া জেলা কবি সম্মেলনে উপস্থিত থাকবেন জাতীয় শিক্ষাক্রম। 

 জাতীয় শিক্ষক সুচন্দন পোড়েল, হাওড়া লাল বাবা কলেজের প্রাক্তন অধ্যাপক ডঃ নিখিলেশ্বর মণ্ডল সহ আরো অনেক অতিথি। 




হাওড়া জেলার বিভিন্ন এলাকার নবীন ও প্রবীণ কবি সাহিত্যিক লেখক লেখিকা প্রাবন্ধিক ও ছড়া কার গল্প কার সমাজসেবক সাংবাদিক সমাজসেবী ঔপন্যাসিক সংগীত শিল্পী অংশগ্রহণ করবেন। 

আট দিনের মেলায় হাজারো বিকিনির সম্ভার নিয়ে বিক্রেতারা পসরা সাজিয়ে বসবেন, শিশু দের জন্য থাকছে দোলন, ঝোলন, চরকি আরো কত কিছু। 

আলোকসজ্জা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে বিভিন্ন কবি সাহিত্যিক শিক্ষাবিদ সমাজ সংস্কারকের প্রতিকৃতি নিয়ে এলাকায় এলাকায় ঘুরে ঘুরে সার্বিক সচেতনতা মূলক ও সুস্থ সাংস্কৃতির প্রচার প্রসার ঘটাতে সচেষ্ট রয়েছি আমারা সবাই মিলে মিশে একাকার হয়ে এগিয়ে চলেছি।

 আট দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিভিন্ন ধরনের অতিথি। নানান রকমের খাবার দাবার ভূরিভোজের আয়োজন করা হয়েছে। 




থাকছে বস্ত্র বিতরণ ও চিকিৎসা পরিসেবা পরীক্ষা নিরীক্ষা পরামর্শ। 

শিক্ষা, সাংস্কৃতিক, ক্রিড়া,স্বাস্থ্য চর্চা ও সেরা মূলক কার্যক্রম সকলের সহযোগিতায় এগিয়ে চলুক কর্মযজ্ঞ।

0/Post a Comment/Comments