হাওড়ার রাজাপুর থানার তুলসীবেড়িয়া শিশু উৎসব ও শিশু মেলার ষোল তম বার্ষিকীতে দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষণীয়,,,,

নিজস্ব প্রতিবেদক,



 হাওড়ার রাজাপুর থানার তুলসীবেড়িয়া শিশু উৎসব ও শিশু মেলার ষোল তম বার্ষিকীতে দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষণীয়,,,, হাওড়া জেলার রাজাপুর থানার তুলসীবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত তুলসীবেড়িয়া ফুটবল মাঠে ঐতিহ্যবাহি পারের আয়োজনে ষোল তম বার্ষিক তুলসীবেড়িয়া শিশু উৎসব ও শিশু মেলা শুরু হলো শেষ হবে ছাব্বিশ ডিসেম্বর আটদিন ব্যাপী দিবারাত্রি শিশু ও কিশোর কিশোরি মহিলাদের নিয়ে নানান রকমের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানান পিপল্ এ্যাসোসিয়েশন ফর রিডিং ,পারের সম্পাদক রঘুনাথ কোঁড়া আমাদের প্রতিনিধিকে। আটদিন ব্যাপী জলনিকাশি খালের পাশে তুলসীবেড়িয়া ফুটবল মাঠে কনকনে শীতের মরসুমে ঠাণ্ডা ফিরফিরে হাওয়ায় জমে উঠেছে নানান বয়ষের সংস্কৃতি ও মেলা প্রেমী নারী পুরুষ নির্বিশেষে সকলেই আনন্দ উপভোগ করছেন। 




মেলা শুরু হয়েছে উন্নিশ ডিসেম্বর আর শেষ হবে ছাব্বিশ ডিসেম্বর আটদিনের অনুষ্ঠান সময়সূচির দীর্ঘ তালিকা তৈরি করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্যায়ক্রমে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট জনেরা। 

তাদের মধ্যে হলেন সতীশ চন্দ্র ভৌমিক,বিভাষ চক্রবর্তী,সেখ রফিকুল ওয়াহেদ মহম্মদ সহিদুল হক, বাবু হক সাহেব,ডলি হাজারা,হারাধন পাল, প্রদীপ প্রামাণিক, সুনীল রায়,সনৎ লাঙ্গল, রফিক খাঁন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ও পর্যায়ক্রমে বক্তব্য রাখেন। 




বিদ্যাসাগরের দুই শত জন্মবার্ষিকী উপলক্ষে হাওড়া জেলা শিশু প্রতিভার সেরা লড়াই তুলসীবেড়িয়া ফুটবল মাঠে ঐতিহ্যবাহন করছে। 

বিদ্যাসাগরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন , জিরোর উপর ডঃ করা ডঃ আব্দুল মাজেদ মোল্লার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় ও প্রদীপ প্রজ্বলন করে মেলার উদ্বোধন করা হয়। এলাকার ছাত্র ছাত্রী অভিভাবক ও শিক্ষার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা অংশগ্রহণ করেন, শিক্ষা, সচেতনতা, চিকিৎসা পরিসেবা, শিক্ষা মূলক প্রদর্শনী কক্ষ, কৃষি ফসলের প্রদর্শনী, নানান রকমের সাংস্কৃতিক প্রতিযোগিতা, আমন্ত্রণ মূলক নবীন ও প্রবীণ শিল্পী গোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান বিচিত্রানুষ্ঠান আরো কত কিছু, খাবার,দাবার, খেলনা, হাজারো বিকিনির সম্ভার নিয়ে বিক্রেতারা পসরা সাজিয়ে বসেছেন। 




প্রত্যেক দিন সমাজের সর্বস্তরের মানুষের মিলন মেলায় আনন্দ উপভোগ করতে আলাপ আলোচনা করতে উৎসাহিত করতে এগিয়ে আসছেন বিশিষ্ট জনেরা। 

হাওড়ার তুলসীবেড়িয়া ফুটবল মাঠে পারের ষোল তম শিশু উৎসব ও শিশু মেলা উদ্বোধন হলো বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে,,,,

0/Post a Comment/Comments