পদত্যাগ করলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক স্বাগত সেন।

মালদা ঃ 




পদত্যাগ করলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক স্বাগত সেন। 

কলকাতায় রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরে গিয়ে মঙ্গলবারই নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিদায়ী উপাচার্য। 

উচ্চশিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে স্বাগত সেনের পদত্যাগ পত্র আচার্য তথা রাজ্যপালের কাছে পাঠিয়ে দেবে উচ্চশিক্ষা দপ্তর। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, মালদায় প্রশাসনিক বৈঠক করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তোপের মুখে পড়েছিলেন স্বাগত সেন। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে পড়ুয়ারা কেন ভর্তি হতে পারছে না তা নিয়ে উপাচার্যের কৈফিয়ৎ করেছিলেন মুখ্যমন্ত্রী। উত্তরে কোন গ্রহণযোগ্য জবাব দিতে না পেরে স্বাগত সেন পরিষ্কার বলে দেন, আমার এই ব্যাপারে কিছু করার নাই। 

তাঁর জবাবে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী বলেন, আপনার মানসিকতা নেগেটিভ। এরপর থেকেই জোর আলোচনা শুরু হয়ে যায়, উপাচার্য পদ থেকে পদত্যাগ করতে পারেন স্বাগত সেন। 

ইতিমধ্যে আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের অশিক্ষক কর্মচারিরা। তাদের দাবি উদ্দেশ্যমূলকভাবে প্রকাশিত বিজ্ঞাপন প্রত্যাহার করতে হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

 উপাচার্য ও রেজিস্টার দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় না আসার ফলে তুঙ্গে ওঠে আন্দোলন। এরই মধ্যে পরিস্থিতি ঘোরালো হয়ে ওঠায় উপাচার্য পদত্যাগ করেছেন বলে মনে করা হচ্ছে।

 কিন্তু স্বাগত সেন জানিয়েছেন, পূর্ণ ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছেন তিনি। 

নতুন উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত বর্তমান উপাচার্য কাজ চালিয়ে যাবেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com