ব্লক বাসির একাধিক উন্নয়নের কাজ দ্রুত শেষ করার জন্য জেলাশাসক খোঁজ নিলেন,

বাবাই সূত্রধর,

দক্ষিণ দিনাজপুর ,




;ব্লক বাসির একাধিক উন্নয়নের কাজ দ্রুত শেষ করার জন্য জেলাশাসক থেকে শুরু করে একাধিক আধিকারিকরা ব্লকের বিভিন্ন উন্নয়নমূলক দিকগুলোর বিষয় খোঁজখবর নিলেন,

শুক্রবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লক এ জেলাশাসক নিখিল নির্মল,ব্লকের বিডিও শ্রীমান ব্যানার্জি সহ প্রশাসনের একাধিক আধিকারিকেরা। 

ব্লকের বিভিন্ন জায়গায় প্রকল্পের কাজ গুলি খতিয়ে দেখে দ্রুত শেষ করার কথা জানান ।

জেলা প্রশাসনের এমন ব্লক পরিদর্শনে কিছু মানুষজন বেশ কিছু প্রকল্প দ্রুত শেষ করার দাবি জানান এদিন।

উন্নয়নের স্বার্থে সেই প্রকল্পগুলির কাজ দ্রুত শেষ করা আশ্বাস দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

জেলা ও হরিরামপুর ব্লক প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন হরিরামপুর বাসিও। একটা সময় ছিল যখন হরিরামপুর ব্লক এর উন্নয়ন বেশ দ্রুত গতিতে চলছিল, 

বেশকিছু পদ পরিবর্তনের ফলে সেই উন্নয়ন অনেকটাই থমকে ছিল নানা কারণে ।

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পাবার পরেই অর্পিতা ঘোষ জেলা পাশাপাশি বিভিন্ন ব্লকের উন্নয়নমূলক কাজ গুলোর দিকে নজর দেন তিনি।

সম্প্রতি গঙ্গারামপুর এর স্টেডিয়ামে প্রশাসনিক সভা করতে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী উন্নয়নের একাধিক বিষয় নিয়ে জেলাশাসক কে ভৎসনা করেন ।

যদিও বিভিন্ন ব্লকের পাশাপাশি গঙ্গারামপুর ,হরিরামপুর, কুশমন্ডি, বংশীহারী, সহ জেলা বিভিন্ন বিডিও , চেয়ারম্যানদের মাধ্যমে একাধিক উন্নয়ন হচ্ছিল।কিন্তু প্রকল্পগুলোর ওখানে একটু ঢিলে গতিতে চলছিল ,মুখ্যমন্ত্রী জেলাশাসক কে নির্দেশ দেন দ্রুত সেই প্রকল্পগুলির কাজ শেষ করার জন্য।

শুক্রবার দুপুরে জেলাশাসক নিখিল নির্মল, হরিরামপুর ভিডিও সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ।

এরপরে তিনি সেখান থেকে বেশ কিছু প্রকল্পের কাজ কি পরিস্থিতি রয়েছে বিভিন্ন জায়গায় পরিদর্শন করেন ।কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে ,সাধারণ মানুষের জন্য হরিরামপুর ব্লক এর ভিডিও শ্রীমান ব্যানার্জীর কাজে খুশি হয়ে জানান,প্রকল্প গুলো কে দ্রুত রূপ দেবার জন্য ,এর ফলে তাদের অনেক উপকারে লাগবে ।

ব্লকের ভিডিওসহ পঞ্চায়েত সমিতির সভাপতি একাধিক আধিকারিকদের সামনে গ্রামবাসীকে জেলাশাসক জানান ,দ্রুত প্রকল্পগুলির বাস্তবায়িত করা হবে ।

 এদিন জেলাশাসক নিখিল নির্মল জানিয়েছেন, সমস্ত উন্নয়নের বিষয়ে খোঁজখবর নিতে ও মানুষের কি চাহিদা রয়েছে আরো কি কাজ করা দরকার সে বিষয়ে তিনি খোঁজ-খবর নিতে এসেছি ।মানুষজনের পাশে প্রশাসন রয়েছে আর আগামীতেও থাকবে ।

 হরিরামপুর ব্লক এর ভিডিও শ্রীমান ব্যানার্জি জানিয়েছে, জেলা শাসকের নির্দেশে অভিরামপুর ব্লকের একাধিক উন্নয়নমূলক কাজ করা হচ্ছে, বাকি কাজগুলো দ্রুত করা হবে। 

মানুষজন যেন দ্রুত সরকারি পরিষেবা পায় তার ব্যবস্থা করা হবে । এদিন জেলাশাসক বিভিন্ন এলাকা পরিদর্শন করে ব্লকের বিডিও একাধিক আধিকারিক পঞ্চায়েত সমিতির সভাপতি ۔সহ সভাপতি গোলাম মর্তুজা সহ একাধিক আধিকারিকদের নিয়ে একটি মিটিং করেন।

সেখানে সিদ্ধান্ত হয় উন্নয়নের কাজ দ্রুত শেষ করার, হরিরামপুর ব্লক এ যে থেমে থাকা কাজ দ্রুতগতিতে শেষ হবে সে বিষয়ে বলার অপেক্ষা রাখে না।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670