বাগনান হাইস্কুলে উদার আকাশ ও হাওড়া দর্পণ-এর উদ্যোগে এনআরসি নিয়ে আলোচনা ও কবিতা পাঠ দাগ কাটে,

নিজস্ব সংবাদদাতা, 

বাগনান, হাওড়া:




 বাগনান হাইস্কুলে উদার আকাশ ও হাওড়া দর্পণ-এর উদ্যোগে এনআরসি নিয়ে আলোচনা কবিতা পাঠ দাগ কাটে।

 ২৩ নভেম্বর ২০১৯, শনিবার দুপুর ২ টোর সময় উদার আকাশ পত্রিকা ও হাওড়া দর্পণ-এর উদ্যোগে আলোচনা সভা ও সাহিত্য আসর অনু্ষ্ঠিত হয় বাগনান হাইস্কুলে। 

 আলোচনার বিষয় ছিল জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি), কবিতা পাঠ, বিদ্যাসাগর  ও রোকেয়া সম্পর্কে আলোচনা। আলোচনা করলেন বিশিষ্ট লেখক, কবি ও সাংবাদিক, বিধায়ক।




 অনুষ্ঠানের শুভ সূচনা করেন বাগনানের বিধায়ক অরুণাভ সেন রাজা। উপস্থিত ছিলেন পঞ্চানন দাস বাগনান-১ পঞ্চায়েত সমিতির সভাপতি।

 এদিন উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ-এর হাতে কে এফ সি ট্রাস্টের সভাপতি ওমর ফারুক খান ও বাগনানের বিধায়ক অরুণাভ সেন বিশেষ সম্মাননা প্রদান করেন। 

উপস্থিত ছিলেন কে এফ সি ট্রাস্টের ডাইরেক্টর মুকতার আহমেদ, সম্পাদক রেজাউল হক খান, চেয়ারম্যান সাজ্জাদ হাসান, সহ সম্পাদক মানজুর আহমেদ। 




 এনআরসি নিয়ে আলোচনা করলেন বিশিষ্ট বিশিষ্ট কথা সাহিত্যিক ও সাংবাদিক মোশারফ হোসেন, বিশিষ্ট সমাজসেবী ড. আবদুল মুজিত, কবি ও উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ, প্রাবন্ধিক কাজী মাসুম আখতার, ভাস্কর চন্দ্র আদক, অনুষ্ঠানের সভাপতি শ্যামল সেন প্রমুখ। 

 হাওড়া জেলায় কয়েকটি সাধারণ মহিলা ডিগ্রি জলেজ গড়ে তোলার দাবী সহ ছিল এনআরসি নিয়ে আলোচনা, সাহিত্য আসর, কবিতা পাঠ, বিদ্যাসাগর ও রোকেয়া সম্পর্কে বিশেষ আলোকপাত। 




 ২৩ নভেম্বর বাগনান হাইস্কুলে বিদ্যাসাগর ও রোকেয়া সাখাওয়াত হোসেন সম্পর্কে আলোচনা করলেন প্রাণতোষ বন্দ্যোপাধ্যায়। 

 সাম্প্রতিক গবেষণায় এই দুই শিক্ষাব্রতী সম্পর্কে মূল্যবান তথ্য উদ্ভাসিত করলেন, প্রাণতোষ বন্দ্যোপাধ্যায়। তাঁর মূল্যবান আলোকপাতে আলোচনার প্রয়াস সার্থক হয়। 




 এদিন কবিতা পাঠ করেন বিমল কুমার পাল, সৌমেন বিশ্বাস, সেখ মণিরুল হক, ভারতী চক্রবর্তী, নির্মল কর, মধুসুদন নাগ, মোহনলাল কাপড়ী, প্রবেন্দু বিশ্বাস, আমিনুল ইসলাম চৌধুরী।

 রাজ্যের বহু গুণী মানুষ উপস্থিত ছিলেন।




 অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন ফারুক আহমেদ, সম্পাদক উদার আকাশ ও সেখ মহ: মুকিবুর রহমান, সম্পাদক হাওড়া দর্পণ।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670