এপিজে আব্দুল কালাম ছিলেন সব্যসাচী সকল বিষয়ে জ্ঞানের অধিকারী,

মিজানুল হক, প্রতিবেদক,

 এবি বঙ্গনিউজ,




 মন্দিরবাজার দক্ষিণ 24 পরগনা মন্দিরবাজার ব্লক এ বিজয়গঞ্জ বাজারে প্রগ্রেসিভ ইয়ুথ ফাউন্ডেশনের দক্ষিণ 24 পরগনা জেলা কমিটির পক্ষ থেকে বিখ্যাত মিসাইল ম্যান প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম এর জন্ম বার্ষিকী উদযাপন হয়।উপস্থিত ছিলেন প্রগ্রেসিভ ইয়ুথ ফাউন্ডেশনের রাজ্য সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ জনাব সিয়ামত আলী সাহেব।

তিনি বলেন ভারতের একাদশতম রাষ্ট্রপতি জনাব আবদুল কালামের কর্মজীবন শুরু করেছিলেন একজন বিজ্ঞানী হিসাবে।



তবে তিনি খুব অতি সাধারণ বাড়ির ছিলেন। অভাবী সংসারে পেপার বিক্রি করে নিজের পড়াশোনার খরচ জোগাড় করতেন। 

বর্তমান যুগে ছাত্র-ছাত্রীদের এরা দেখে শিক্ষা নেওয়া একান্ত প্রয়োজন।

 তিনি আরো বলেন আব্দুল কালাম সাহেবের অমূল্য বাণী যা আমাদের টনক নড়িয়ে দেয়। তার শত শত মূল্যবান পানির মধ্যে উল্লেখযোগ্য একটা মূল্যবান বাণী হল স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে ঘুমিয়ে দেখো স্বপ্ন হলো সেটাই যা পূরণের প্রত্যাশা তোমাকে ঘুমাতে দেয় না।

 তুমি তোমার ভবিষ্যৎ পরিবর্তন করতে পারবে না কিন্তু তোমার অভ্যাস পরিবর্তন করতে পারবে এবং নিশ্চিতভাবে অভ্যাসই তোমার ভবিষ্যত পরিবর্তন করে দিবে। 

 এছাড়া উপস্থিত ছিলেন দক্ষিণ 24 পরগনা জেলা সভাপতি ও আজকে আয়োজক জাকির হোসেন তিনি বলেন এপিজে আবদুল কালাম সাহেব সমস্ত বিষয়ে তিনি পারদর্শী ছিলেন। 

এক কথায় তাকে সব্যসাচী বলা যায়। তিনি 40 টা বছর প্রধানত রক্ষা অনুসন্ধান ও বিকাশ সংগঠন ও ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার বিজ্ঞানী ও বিজ্ঞান প্রশাসক হিসাবে কাজ করেছেন। 

 ভারতের অসামরিক মহাকাশ কর্মসূচির সামরিক সুসংহত নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র উন্নয়কর্মসূচির সঙ্গে তিনি অঙ্গাঙ্গীভাবে যুক্ত ছিলেন।ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও মহাকাশ যান বাহির রকেট উন্নয়নের কাজে তার অবদানের জন্য তাঁকে ভারতের ক্ষেপণাস্ত্র মানব বা মিসাইল ম্যান অফ ইন্ডিয়া বলা হয়। 

এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ সংগঠনের অন্যতম নেতা জনাব আব্দুল মাতিন সাহেব তিনি কালাম সাহেবের জীবন বৃত্তান্ত নিয়ে বিস্তারিত আলোচনা করলেন সেই সঙ্গে বর্তমান ভারতবর্ষের পরিস্থিতি এনআরসি নিয়ে কেন্দ্রীয় সরকারকে বীভৎস ধিক্কার জানালেন।

 আরো উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক মিজানুল হক।

 হাফেজ মসিউর রহমান। শিক্ষক হাফিজুর রহমান হালদার ।হাফেজ নাঈম উদ্দিন সংগঠনের ব্লক সহ-সভাপতি নুরুল্লাহ হালদার সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670