সরকারী চাকুরী র প্রশিক্ষণ কেন্দ্র চালু, মালদা,

নিজস্ব প্রতিবেদক, 




 মালদায় চালু "একাডেমিক ইনস্টিটিউট মালদা" নামে সরকারী চাকুরি পরীক্ষার জন্য প্রশিক্ষণ কেন্দ্রর ।

 মালদা শহরে বিবিগ্রামে একঝাঁক বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে উদ্বোধন হল "একাডেমিক ইনস্টিটিউট মালদা" নামে সরকারী চাকুরি পরীক্ষার জন্য প্রশিক্ষণ কেন্দ্র । 

স্বাগত ভাষণ দেন নাজিবর রহমান । তিনি এই প্রতিষ্ঠানটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান । 



শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত অধ্যাপক শক্তিপদ পাত্র বলেন, মালদার বহু প্রতিভা লুকিয়ে রয়েছে । 

অনেকে ভিতর ভিতর স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হচ্ছে । কিন্তু প্রচার নেই । 

ভালো কাজের প্রচার করতে হবে । এই উদোগের ভূয়সী প্রশংসা করেন । মালদা আরো এগিয়ে যাবে । এদিনের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ভাষন দেন ইংরেজ বাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নীহাররঞ্জন ঘোষ, মালদা সদর এসডিও সুরেশ রানো, কাউন্সিলর শুভময় বসু, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিকাশ রায়, শিক্ষাবিদ শক্তিপদ পাত্র , ডব্লিউবিসিএস অফিসার মোদাস্সার মোল্লা, তারবিয়া কেম্ব্রিজ ইন্টারন্যাশনাল স্কুলের ডিরেক্টর তথা উদোক্তা আজিজুর রহমান, কালিয়াচক কলেজের অধ্যক্ষ নাজিবর রহমান , পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের এসিস্ট্যান্ট সেক্রেটারি আসিফ ইকবাল, অ্যাকাডেমি অ্যাসোসিয়েশনের পরিচালক তথা কর্ণধার সামিম সরকার সহ অধ্যাপক , ছাত্র ছাত্রী, শিক্ষানুরাগী একঝাঁক উজ্জ্বল মুখ উপস্থিত ছিলেন । 

সকল অতিথি ভাষনে এই উদ্যোগের প্রশংসা করেন । ছাত্র ছাত্রীদের পাশাপাশি গরীব দুঃস্থ মেধাবী ছাত্র ছাত্রীরা সঠিক প্রশিক্ষণের অভাবে নির্দিষ্ট বড় চাকরির লক্ষ্যে পৌঁছাতে সমর্থ হন না ।

 এবার ভুক্তভোগী ছাত্র ছাত্রীদের সেই পথ দেখানো অনেকটা সুগম হল বলে জানান উদ্যোগতা আজিজুর রহমান । 

তিনি বলেন, দীর্ঘদিন ধরে এই ধরনের প্রশিক্ষণ কেন্দ্র চালুর চেষ্টা করছিলেন ও একাধিক কর্মশালার ও আয়োজন হয়েছে । স্বাভাবিকভাবে এদিন সরকারী চাকুরির প্রশিক্ষণ কেন্দ্র চালু হওয়ায় খুশি উদ্যোগতারা । 

আগামী দিনে এরপর আইএএস ও আইপিএস কোচিং এর ব্যবস্থা করব । ণ মালদা জেলা ক্রমশ রাজ্যের ও দেশের মাটিতে উচ্চ চাকরির মাধ্যমে সার্বিক ক্ষেত্রে নজর কাড়বে । শতাধিক ছাত্র ছাত্রীর নিবিড় প্রশিক্ষণের ব্যবস্থা হল । উদ্যোক্তারা বলেন, এখন আর ছাত্র-ছাত্রীদের কলকাতা ছুটে যেতে হবে না। 
 
ডব্লিউবিসিএস সহ অন্যান্য সরকারী চাকুরির প্রশিক্ষণের সুবিধা চালু হলো। ছাত্র ছাত্রীরা উপকৃত হবেন আশাবাদী তাঁরা । 

এদিন মালদার দুই কৃতি সন্তান ডব্লিউবিসিএস অফিসার বিপ্রদীপ মিশ্র, সুস্মিতা বড়ালকে সংবর্ধনা জানানো হয়। 

সংবর্ধনা গ্রহণ করে তাঁরা কিভাবে সাফল্য পেয়েছেন ও কিভাবে আগামী দিনে ছাত্র ছাত্রীরা প্রতিযোগিতা মূলক পরীক্ষায় এগিয়ে যাবে তা তুলে ধরেন দুই কৃতি ডব্লিউবিসিএস অফিসার সহ অন্যান্য বহু অফিসারগন । প্রসঙ্গত উল্লেখ্য, এই কেন্দ্রটি পরিচালনায় একাডেমিক অ্যাসোসিয়েশন ও সহযোগিতায় তারবিয়া কেম্ব্রিজ ইন্টারন্যাশনাল স্কুল , মালদা ওয়েলফেয়ার ফাউন্ডেশন । 
 
কোচিং কর্নধার সামিম সরকার বলেন, প্রায় ৯০০ অফিসার তৈরী হয়েছে । মালদার ছাত্র ছাত্রীরা এখান থেকে কোচিং নিয়ে বড় বড় চাকরিতে প্রতিষ্ঠিত হবে । জেলার মান ও গৌরব আরো হবে আশাবাদী তিনি ।সভা সঞ্চালনা করেন লাইটি ইয়াসমিন ।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670