সুজনের লক্ষ এবার দেশের হয়ে দৌড়বে

মালদাঃ-




মালদার, ভারত বাংলাদেশের সীমান্ত এলাকা যেখানে নেই কোন খেলার ভালো মাঠ নেই ঠিকমতো শহরে সাথে যোগাযোগ ব্যবস্থা,মালদা শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার দুরে,রয়েছে কালিয়াচক ৩ নম্বর ব্লকের জয়েনপুর, চাঁইপাড়ার গ্রাম।সেখানে ধরাপরে আমাদের ক্যামেরায় গরীব পরিবারের সুজের ছবি। 

কথায় আছে গরীবের নুন আনতে পান্তা ফুরোয় আর তার ঘরে রয়েছে রাজ্যের হয়ে দৌড়ে দ্বিতীয় হয়ে ব্রোজ মেডেল জিতে আসা প্রতিভা, নাম সুজন ঘোষ (১৫) বর্তমানে জয়েনপু উচ্চ বিদ্যালয়ে, দশম শ্রেনীর ছাত্র। বাবা পেশায় দিন মজুর, নরেশ চন্দ্র ঘোষ(৪৮)।

পরিবারে রয়েছে এক ভাই বোন। নেই থাকার মতো ভালো ঘড় পুরুষ্কার জিতে আসলেও নেই তার রাখার জায়গা।সুজন তার জীবনে লক্ষে পৌঁছাতে চাই তাই ভোরবেলা চারটে সময় উঠে শুরু হয় তার দৌড় শরীলচর্চা।




নেই তার দৌড়ের জন্য ভালো জুতো ও খেলার সরোজাম, ছাত্রের লক্ষকে পৌঁছাতে সাহায্যে হাত বাড়ায় জয়েনপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষকেরা। সুজন জানায় ছোট থেকে খেলাধুলা প্রতি খুব আগ্রহী যখন তার বয়স ৬ বছর তখন থেকে যেকোনো খেলাতে নাম দিতো কিন্তু ঠিক পারতাম না কিন্তু দৌড়ে সব সময় প্রথম হয়ে এসেছে।

দৌড়তে খুব ভালো লাগে।এই দৌড় কখনো ১০০০ কখনো ৮০০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে এবার রাজ্যের হয়ে খেলতে যায় পূর্বঅঞ্চল অ্যাথলেটিকে রাচি সেখানে ৩০০০হাজার মিটার দৌড়ে দ্বিতীয় হয়ছে ব্রোজ জিতে এসেছে সুজন আরো বলে খেলার জন্য ভালো প্রশিক্ষ দরকার তা পাছে না সরকারি তরফে প্রশিক্ষে বাবস্থা করলে আগামী দিনে এগিয়ে যেতে পারবে । 

সুজনের এবার লক্ষ দেশের হয়ে দৌড়ে সোনার মেডেল জিতে আসার ইছে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670