উলুবেড়িয়া পৌরসভায় জোড়া সুখবর একটি ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্স ও বৈদ্যুতিক চুল্লি উদ্বোধন

 উলুবেড়িয়া : একদিনে জোড়া সুখবর উলুবেড়িয়া পুরসভা তথা মহকুমার আপামর জন সাধারণের কাছে। একদিকে উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলীর বিধায়ক কোটার অর্থানুকূল্যে উলুবেড়িয়া পুরসভায় একটি ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্সের উদ্বোধন ঘটল।


অন্যদিকে উলুবেড়িয়া পুরসভার বাউরিয়ার ১০ নং ওয়ার্ডে বৈদ্যুতিক চুল্লির দ্বারোদ্ঘাটন হয়ে গেল।


অ্যাম্বুলেন্স ও বৈদ্যুতিক চুল্লির উদ্বোধন করেন উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের তথা স্হানীয় বিধায়ক ইদ্রিস আলী ও উলুবেড়িয়া দক্ষিন কেন্দ্রের বিধায়ক পুলক রায়,  উলুবেড়িয়া পুরসভার বর্তমান প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস, আব্বাসউদ্দিন খান প্রমুখের। 




উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে  হাওড়া গ্রামীন জেলার তৃনমূলের সভাপতি তথা উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিধায়ক পুলক রায় বলেন, আজ এই ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্স পেয়ে উলুবেড়িয়া মানুষেরা খুশী ।তিনি বলেন উলুবেড়িয়া মহকুমায় সরকারী ভাবে এই ধরনের অ্যাম্বুলেন্স প্রথম । যা শুধু উলুবেড়িয়া পুরসভার মানুষজনই নয়, উলুবেড়িয়া মহকুমার লোকজন অনেকটাই কম বেশী খরচে এই অ্যাম্বুলেন্স ভাড়া করতে পারবেন।


উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক ইদ্রিশ আলি বলেন,উন্নয়নের কান্ডারি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরনায় আমার বিধায়ক তহবিলের টাকা থেকে এই ধরনের অ্যাম্বুলেন্সটা দিতে পেরে আমি খুশী ।এই অ্যাম্বুলেন্সে আই সি ইউ তে যে সুবিধা থাকে  (যেমন ডাক্তার, নার্স, অক্সিজেন , এয়ার কন্ডিশেন )সব সুবিধাই থাকছে ।তিনি পৌর প্রশাসক অভয় দাসের প্রশংসা করে বলেন, বেশ কিছুদিন আগে এই অ্যাম্বুলেন্স দেওয়া হলেও  তিনি সযত্নে রেখেছেন এবং ঠিক সময়ে উদ্বোধনের ব্যাবস্থা করেছেন ।বিধায়ক ইদ্রিশ আলি আরও বলেন, মুখমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরনায় সারা পশ্চিমবঙ্গে উন্নয়ন চলেছে ।




উলুবেড়িয়া পূর্বের মানুষ আমাকে নিজের ঘরের মানুষের মতো ভালোবাসেন ।তাই উলুবেড়িয়া পূর্বের মানুষের স্বার্থে আমি আমার বিধায়ক তহবিল থেকে এই অ্যাম্বুলেন্সটি  উলুবেড়িয়া পৌরসভার দায়িত্বে প্রদান করেছি ।মমতা ব্যানার্জির আশীর্বাদে উলুবেড়িয়া পূর্বের মানুষের দোয়া আশীর্বাদে আমি ২০১৯ বিধানসভার উপ নির্বাচনে জয়ী হয়েছি ।এক বছরের মধ্যে আমি আমার বিধায়ক তহবিল থেকে প্রায় এক কোটি টাকার বেশী বাতিস্তম্ভ বানানোর স্বাথে' উলুবেড়িয়া পৌরসভার হাতে প্রদান করা হয়েছে । শীঘ্রই কয়েকদিনের মধ্যে আরো ষাট লক্ষ টাকার বিভিন্ন উন্নয়নের কাজ  উলুবেড়িয়া পূর্বের মানুষের স্বার্থে আমার বিধায়ক তহবিল থেকে দেওয়া হবে । জানা গেছে ৩২ লক্ষ টাকা ব্যয়ে ইদ্রিশ আলী ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্সের দিয়েছেন তার বিধায়ক তহবিল থেকে। 


পাশাপাশি উলুবেড়িয়া পুরসভা এলাকায় হুগলি নদীর তীরে বাউরিয়ার সিন্দুরিয়া মহল এলাকায় বৈদ্যুতিক চুুুল্লির  উদ্বোধন করেন বিধায়ক পুলক রায় এবং বিধায়ক ইদ্রিশ আলি ।তাঁরা বলেন, এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবি ছিল একটি ইলেকট্রিক চুল্লির ।মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নিদেশে এবং পৌরমন্ত্রী ফিরহাদ হাকিমের সহযোগিতায় এই চুল্লিটি স্থাপন করা হয়েছে ।


          বিধায়ক ইদ্রিশ আলি বলেন, এই ইলেকট্রিক চুল্লিটি করার জন্য রাজ্য সরকারের সঙ্গে বিভিন্ন সময়ে যোগাযোগ করেন বিধায়ক পুলক রায় এবং প্রশাসক অভয় দাস । জানা গেছে  ১ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে পি ডব্লু ডির আর্থিক সহায়তা বৈদ্যুতিক চুল্লিটি তৈরি হয়েছে। যা হাওড়া গ্রামীন জেলায় প্রথম।


0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670