স্কুল হস্টেলে কোয়ারেন্টাইন সেন্টার করা নিয়ে উত্তেজনা, ব্যাপক বোমাবাজি। চলল গুলি। নিহত ১ আহত বেশ কয়েক জন দুই পক্ষের।




নিজস্ব প্রতিবেদক, বীরভূম,

লকডাউন এর জেরে স্কুলের হোস্টেল বন্ধ। তাই হস্টেলের ঘরগুলিকে কাজে লাগিয়েই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্রশাসনের তরফে। 

আর সেখানেই ঘটল বিপত্তি। এই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হওয়া নিয়েই তুমুল উত্তেজনা ছড়ল গ্রামবাসীদের মধ্যে। 




 ব্যাপক বোমাবাজিতে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল পাড়ুই থানার সিউড়ি ২ নম্বর ব্লকের তালিবপুর গ্রাম। চলল গুলি।
পুলিশ জানিয়েছে, গুলিতে কয়েকজন গ্রামবাসীর জখম হওয়ার খবর মিলেছে।

 মৃত্যু হয়েছে এক ব্যক্তির। এলাকায় এখনও যথেষ্ট উত্তেজনা রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। গোটা এলাকায় টহল দিচ্ছে পুলিশ।


স্থানীয় সূত্রে খবর, বনশঙ্কা পঞ্চায়েতের তালিবপুর গ্রামের স্থানীয় উচ্চ বিদ্যালয়ের হোস্টেলেই প্রশাসনের তরফে কোয়ারেন্টাইন সেন্টার বানানোর পরিকল্পনা করা হয়েছিল। এই বিষয়ে গ্রামবাসীদের সঙ্গে প্রশাসনের কর্তাদের বৈঠকও হয়।




 তবে গ্রামবাসীদেরই একাংশের আপত্তি ছিল এই ব্যাপারে। তাঁদের দাবি ছিল, স্কুলের হোস্টেলে সংক্রামিত রোগীদের রাখা যাবে না। আর এই নিয়েই এদিন বচসার সূত্রপাত।


শনিবার সন্ধেবেলা ফের গ্রামবাসীদের সঙ্গে কথাবার্তা হয় প্রশাসনিক কর্তাদের। বৈঠক শেষেই শুরু হয় ঝামেলা। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দু’দলে ভাগ হযে গ্রামবাসীরা অশান্তি শুরু করে। 

এরই মাঝে এলোপাথাড়ি গুলি চলতে শুরু করে। বোমাবাজিও শুরু হয়। বোমার আঘাতে মৃত্যু হয় একজনের। 

গ্রামবাসীদের অভিযোগ, ঝামেলার মধ্যেই বহিরাগতরা ঢুকে পড়ে এলাকায়। দাবি, বোমা-গুলি ছোড়ে দুষ্কৃতীরাই। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে তারা চম্পট দেয়।





এদিকে মৃত ব্যক্তির পরিচয় এখনও নিশ্চিত করেনি পুলিশ। তবে জানানো হয়েছে, ময়নাতদন্তের জন্য মৃতদেহ সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সিউড়ি ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি নুরুল ইসলাম বলেছেন, ”ওই গ্রামে কোয়ারেন্টাইন সেন্টার করার ব্যাপারে গ্রামবাসীদের মধ্যে সমস্যা তৈরি হয়। সেটা মেটাতে পুলিশ ও প্রশাসন উদ্যোগ নেয়। 

পুলিশ চলে যাওয়ার পরে কিছু দুষ্কৃতী বোমা-গুলি নিয়ে তাণ্ডব চালায় ওই গ্রামে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670