লকডাউনে স্তব্ধ বীরভূম, চলছে পুলিশি টহলদারী ,





অরিত্র ঘোষ, বীরভূম 




করোনা ভাইরাস প্রতিরোধ করতে দেশজুড়ে জারি হয়েছে লকডাউন এর নোটিস।  আগামী ২১দিন ধরে চলবে এই লকডাউন।  রাজ্যের অন্যান্য জেলা গুলির মত তার প্রভাব  পড়েছে  বীরভূম জেলাতেও।  


রাস্তাঘাট জনশূন্য বাস স্ট্যান্ড, স্টেশন ,সবকিছুই যেন থমথমে । যে কয়েকজন মানুষকে রাস্তাঘাটে দেখা যাচ্ছে তাদের বেশির ভাগই হয়তো কোন জরুরিকালীন কাজে বাড়ি থেকে বের হয়েছেন নচেৎ কোন মানুষই বাড়ি থেকে বের হচ্ছেন না।  


জেলা পুলিশের উদ্যোগে সচেতনতার লক্ষ্যে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি , অনুরোধ করা হয়েছে এক জায়গায় সাত জনের বেশি মানুষ যেন জমায়েত না করে।  দোকান থেকে মালপত্র নিতে গেলে কমপক্ষে তিন ফুটের দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। 



 অন্যদিকে লাভপুর শহরে লাভপুর ব্লক এর পক্ষ থেকে সচেতনতার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। চলছে মাইকে প্রচার, হ্যান্ড বিল প্রদান। এছাড়াও লকডাউন কে সাফল্যমন্ডিত করতে রাস্তায় চলছে পুলিশি টহলদারি। 

অপরদিকে বোলপুর শহরের প্রশাসনের উদ্যোগে সচেতনতার উদ্দেশ্য চলছে, পুলিশি টহল দাড়ি এবং যে সমস্ত দোকানপাট জরুরি ভিত্তিতে খোলা রয়েছে, সেগুলির জন্য কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রেখে করে দেওয়া হচ্ছে চুনের দাগ এবং ক্রেতাদের উদ্দেশ্যে অনুরোধ করা হচ্ছে মালপত্র কিনতে হলে ওই তিন ফুট দূরত্ব বজায় রেখে ওই চুনের লাইনের বাইরে দাঁড়াতে। 



এক কথায় বলা যেতেই পারে, লকডাউন এর নোটিশ বেশ সাড়া মিলেছে বীরভূম জেলায় মানুষ এর।  সুস্বাস্থ্যের লক্ষ্যে নিজেদের সচেতনতায় গৃহবন্দী রেখে এই লকডাউন পালন করছে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670