বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেল কয়েকটি দোকান,





নিজস্ব প্রতিবেদক,হাওড়া,,

চলছে লকডাউন।দিনআনা দিন খাওয়া মানুষদের অবস্থা এখন শোচনীয়।তারমধ্যেও চলছে বেঁচে থাকার লড়াই ! 

তবে বিধাতার খেলায় শেষ সম্বলটুকুও হারালেন তাঁরা।  সোমবার  রাত একটায় নাগাদ  বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেল হাওড়ার ক্যারিরোড সংলগ্ন পদ্মপুকুর রেলস্টেশনের  লাগোয়া দশ বারোটি দোকান । 

রেলের জমিতে করা এই দোকানগুলি  ছিল চা, সবজি, জুতো, ফল, সেলুন, হোটেল  ইত্যাদি । হিন্দু- মুসলমান উভয় সম্প্রদায় এর মানুষ এখানে দোকান দিয়ে সংসার চালাতেন । 




তাই এই ঘটনায় তাঁরা একেবারে সম্বলহীন হয়ে গেলেন। প্রত্যক্ষদর্শীদের কথায় ,  সোমবার রাত একটা নাগাদ একজন রেল পুলিশ আগুন দেখতে পেয়ে দোকানদারদের ডাকাডাকি করে জানায় ।

তার পর আগুন ছড়িয়ে পড়ে । প্রথমে একটি দমকল আসে ।কিন্তু দমকল ও স্থানীয় মানুষের  সম্মিলিত প্রয়াসেও আগুন আয়ত্ত্বে না এলে আরো দুটি দমকলের ইঞ্জিন  আসে ।তাতে নেভে আগুন । 

দোকানদার দের কথায়, দোকান গুলির ভেতর সব মিলিয়ে কুড়ি  লক্ষ   টাকার পন্য  ছিল ।টানা লক ডাউনএ এমনিতেই বিশাল ক্ষতি হয়েছে দোকানদার গুলির। তার ওপর এই ঘটনা !

 তাঁরা  কান্নায় ভেঙে পড়েছেন। সকাল সাড়ে সাতটা অবধি পুলিশ ঘটনা স্থলে না আসায় মানুষের ক্ষোভ বাড়ে । এই দোকান গুলি প্রায় কুড়ি তিরিশ বছরের পুরোনো । 
কিন্তু কিভাবে এই আগুন লাগলো? 



লকডাউনের জন্য বেশ কয়েকদিন  দোকানগুলিতো বন্ধ ছিল ! স্থানীয় মানুষজন  এর পিছনে কারোর হাত আছে কিনা  সেই  সম্ভবনাও উড়িয়ে দিচ্ছেন না । 

কারণ এই ঘটনার দু চার  দিন আগেও এখানে দু একটি ছোট খাটো আগুন লাগে, কিন্তু সেগুলি সঙ্গে সঙ্গে নিভিয়ে ফেলা হয়ছিল।

পুরো ঘটনার তদন্ত শুরু করেছে দমকল।সম্বলহীন মানুষ এখন সরকারের সাহায্যের দিকে তাকিয়ে আছেন।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670