অসহায় ১০০ টি বিধবা পরিবারের দায়িত্ব নিয়ে তাদের হাতে তুলে দেওয়া হলো বিভিন্ন খাদ্য সামগ্রী,




একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে 21 দিনের লকডাউনে অসহায় ১০০ টি বিধবা পরিবারের দায়িত্ব নিয়ে তাদের হাতে তুলে দেওয়া হলো বিভিন্ন খাদ্য সামগ্রী। 

গোটা রাজ্যের পাশাপাশি মালদা জেলার বর্তমান পরিস্থিতিতে এই সক্রিয় ভূমিকা গ্রহণ করতে দেখা যায় কাজি গ্রাম অঞ্চলের তৃণমূল সদস্যকে মাইনুল সেখকে। সহযোগিতায় হাত বাড়িয়ে দিল মালদা জেলা পুলিশ প্রশাসনও।

 মালদার ইংরেজবাজার ব্লকের  কাজি গ্রাম অঞ্চলের তৃণমূলের সদস্য মাইনুল সেখ এদিন নিজে ব্যক্তিগতভাবে এই উদ্যোগ নিয়ে এই অসহায় একশোটি পরিবারের দায়িত্ব নিয়ে তাদের হাতে ২৫ কিলো করে চাল, ১০ কিলো আলু, ১ কিলো ডাল, ১০টি করে ডিম সঙ্গে কিছু আথিক সাহায্য তুলে দেন। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা জেলার ডেপুটি পুলিশ সুপার প্রশান্ত দেবনাথ, ইংরেজবাজার থানার আইসি, মালদা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ স্বপন মিশ্র, এলাকার বিশিষ্ট সমাজসেবী হাসেন সেখ সহ অন্যান্য। 

উল্লেখ্য, 21 দিনের লক ডাউনে যাতে কোন দিন মজুর অসহায় দুস্থ পরিবার ক্ষুধার্ত না থাকে তার জন্য উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। 



পৌরসভা এলাকায় আলু পিয়াঁজ দেওয়ার পাশাপাশি রেশন ব্যবস্থা বিনামূল্যে করা হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মত এবারে অসহায় পরিবার গুলির পাশে এসে দাঁড়িয়েছে জনপ্রতিনিধিরাও। তারই অঙ্গ হিসাবে এদিন কাজিগ্রাম অঞ্চলের সদস্য মাইনুল ইসলাম নিজে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে শতাধিক পরিবারের হাতে খাবার তুলে দিলেন।
এই বিষয়ে ডেপুটি পুলিশ সুপার প্রশান্ত দেবনাথ প্রথমেই এই উদ্যোগকে সাধুবাদ জানান। পরে তিনি করোনা ভাইরাস নিয়ে স্থানীয়দের সচেতন করেন এবং এই লক ডাউনে বাড়ির বাইরে বেরোনোর অনুরোধ করেন সকল গ্রামবাসীদের।

অন্যদিকে এই বিষয়ে তৃণমূল সদস্য মাইনুল শেখ জানান, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। কোন মানুষ যাতে ক্ষুধার্ত না থাকে তার জন্য একাধিক উদ্যোগ নিয়েছেন। 

তারই অঙ্গ হিসাবে নেত্রীর নির্দেশ মত আজ তারা পঞ্চায়েত এলাকায় অসহায় দুঃস্থ মানুষদের খাবার তুলে দিলেন। এক একটা পরিবারের হাতে 25 কিলো করে চাল, ২০ কিলো আলু, ১কিলো ডাল, ১০টি করে ডিম সঙ্গে কিছু আথিক সাহায্য তুলে দেওয়া হয়।

অন্যদিকে এই বিষয়ে মালদা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ স্বপন মিশ্র জানান, পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্যের এই উদ্যোগটি সত্যি প্রশংসনীয়।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670