সীমিত আয়োজনে মালদা হরিশ্চন্দ্রপুর এ বাসন্তী পুজো




মালদা ৩১ মার্চ: করোনা ভাইরাসের আক্রমণ ও দেশজুড়ে লকডাউন এর মধ্যেই বাসন্তী পূজা পড়ে যাওয়াতে সীমিত আয়োজন দিয়ে কোনরকমে পুজো সারলো হরিশ্চন্দ্রপুর প্রান্তিক সংঘ ক্লাব।


আজ সপ্তমী তে সীমিত আয়োজন এই ক্লাবের মন্দির প্রাঙ্গণে এই পুজোর আয়োজন হয়। হয়নি কোনো মেলার আয়োজন। বন্ধরাখা হয়েছে সমস্ত উৎসব অনুষ্ঠান। এমনকি সামান্য করে ভোগের আয়োজন করা হয়েছে।কিন্তু ভক্তবৃন্দ দের জন্য কোন রকম আয়োজন রাখা হয়নি।
পূজার পুরোহিত মিন্টু ভট্টাচার্য্য জানালেন সমস্ত আচার-অনুষ্ঠান মেনে আমরা এবার পুজো করছি। পুজোর মধ্যে কোন জাঁকজমক রাখা হয়নি। শুধুমাত্র নিষ্ঠার সঙ্গে পুজো করা হচ্ছে। চারদিন ধরে পুজো চলবে। 

দর্শনার্থীর আয়াতে দূরত্ব বজায় রেখে প্রতিমা দর্শন করেন কোনরকম এলাকায় ভিড় না হয় আমরা ক্লাব কর্তৃপক্ষ সেই ব্যবস্থা রেখেছি। চারদিন ধরে মেলা গান কীর্তন এসব বন্ধ রাখা হয়েছে। কোনরকমে পুজোটা  হচ্ছে।
স্থানীয় বাসিন্দা রানু মুখার্জি জানালেন এবার খুব ছোট করে আমরা পুজোর আয়োজন। সবকিছুই বন্ধ করা হয়েছে। শুধুমাত্র পুজোটা সারা হচ্ছে। কোন মেলার আয়োজন করা হয়নি। 

পূজা উপলক্ষে যে কীর্তন জাগরণের অনুষ্ঠান হতো সেটাও বন্ধ রাখা হয়েছে এবার। ভিড় যাতে না হয় সেজন্য প্রসাদ বিতরণ স্থগিত রাখা হলো। 

সবকিছু বন্ধ হয়ে যাওয়াতে এবার পূজোতে আনন্দ করা হলো না। তাই জন্য পাড়ার সবারই মন খারাপ।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670